পাবনায় নামাজ পড়ে শিশুরা পেল সাইকেল উপহার

নিয়মিত মসজিদে এসে ৫ ওয়াক্ত নামাজ জামাতে পড়ে বাইসাইকেল সহ নানা উপহার পেয়েছে পাবনা শহরের গোবিন্দা এলাকার শিশুরা। 

শুক্রবার (১২ জুলাই) গোবিন্দা দেওয়ান বাড়ি জামে মসজিদে জুমার নামাজ শেষে শতাধিক মুসুল্লির উপস্থিতিতে উৎসাহমুখর পরিবেশে শিশুদের মাঝে এসব উপহার তুলে দেয়া হয়। নিয়মিত নামাজ পড়ে বাইসাইকেল পেয়েছেন ৫ম শ্রেণীর ছাত্র রায়য়ান। এছাড়া হাত ঘড়ি সহ নানা ধরনের উপহার পেয়েছে আরো ৩ জন শিশু কিশোর।

নামাজী শিশুদের মাঝে এসব উপহার তুলে দেন মসজিদের খতিব ও পেশ ইমাম মনিরুল ইসলাম মসজিদ কমিটির সভাপতি সমাজ প্রধান সাইফুল ইসলাম ও সাধারন সম্পাদক আব্দুল্লাহ শেখ। ছোট বেলা থেকে শিশুদের নামাজী বানানো ও তাদের ধর্মীয় বিধান পালনে উৎসাহ দিয়ে সমাজে সৎ মানুষ গড়ে তোলার লক্ষ্যেই ব্যাতিক্রমী এই উদ্যোগটি নেয় মসজিদের ইমাম। ইমামের এই সৎ ইচ্ছার প্রতি সমর্থন জানিয়ে অকপটে সহযোগিতা করে মসজিদ কমিটি ।

গত দেড় মাস আগে জুমার দিনের বয়ানের সময় ইমাম এলান (ঘোষণা) করেন যে সকল শিশুরা আগামী ৪০ দিন টানা মসজিদে এসে নিয়মিত জামাতের সাথে ৫ ওয়াক্ত নামাজ আদায় করবে তাদের উপহার দেয়া হবে। এরই ধারাবাহিকতায় নামাজী শিশুদের মাঝে উপহার বিতরণ করা হলো। গোবিন্দা এলাকার বাসিন্দা বিপ্লব হোসেন বলেন,এমন উদ্যোগ ধর্মীয় ভাবে উৎসাহনীয়। নামাজ মানুষকে সৎ হতে শেখায় ও সকল পাপ কাজ থেকে বিরত রাখার শিক্ষা দেয়। কেউ শিশুকাল থেকে নামাজ পড়ায় অভ্যস্ত হলে তার সৎ মানুষ হয়ে গড়ে ওঠার সম্ভাবনা থাকে।  এছাড়া এ ধরনের উদ্যোগ মহান আল্লাহর নৈকট্য লাভের পাশাপাশি সামাজিক ভিত্তিও মজবুত করে। 

শিশুদের মাঝে উপহার বিতরণের সময় আরো উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন,হাবিবুর রহমান রঞ্জ, বীর মুক্তিযোদ্ধা সাচ্চু, ইঞ্জিঃ মো ইউনুস আলী, কোষাধ্যক্ষ খোকন সহ গ্রামের মুরুব্বীগণ।

সাইকেল উপহার পাওয়া শিশুর অভিভাবক ওহায়দুল হাসান জানায়,যে সমাজে শিশুদের জন্য এমন সুন্দর উদ্যোগ নেয়া হয় সেই সমাজ কখনো পিছিয়ে থাকেনা। গ্রামের মানুষ প্রত্যাশা করেন সমাজে এমন আরো ব্যাতিক্রমী উদ্যোগের মধ্য দিয়ে সমাজ গঠনে ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ গড়ে উঠতে সহায়ক হবে।