চিরনিদ্রায় শায়িত পাবনা জেলা বিএনপির সাবেক সা. সম্পাদক তোতা

চিরনিদ্রায় শায়িত হলেন পাবনা জেলা বিএনপির তিন বারের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান তোতা । সোমবার (৬ জানুয়ারি) সকাল সোয়া ১০টায় পাবনার সদর উপজেলার আরিফপুর কেন্দ্রীয় গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে সকাল ১০টায় আরিফপুর সদর গোরস্থান ঈদগাহ মাঠে তারা জানাজা অনুষ্ঠিত হয়। তার আগে ফুল দিয়ে শ্রদ্ধা ভালবাসা ও চোখের জলে বিএনপি নেতা হাবিবুর রহমান তোতাকে শেষ বিদায় জানান পাবনার সর্বস্তরের মানুষ। তার জানাজায় বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতা ও সমাজের নানা শ্রেণি-পেশার মানুষের ঢল নামে।

জানাজা সকাল ১০টার হলেও সকাল ৮টা থেকেই জেলার বিভিন্ন প্রান্থ থেকে নেতাকর্মীরা আসতে শুরু করেন। বিএনপির দলীয় পতাকায় আবৃত তোতার কফিনে বিএনপিসহ তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ফুলেল শ্রদ্ধা জানান ।

জানাজায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস, চেয়ারপাসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব, বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, সাবেক এমপি কে এম আনোয়ারুল ইসলাম, সাবেক এমপি এ কে এম সেলিম রেজা হাবিব, পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোশারফ হোসেন, পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান, জেলা বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান মাস্টার, জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক আব্দুস সামাদ খান মন্টু, আবু ওবায়দা শেখ তুহিন, নূর মোহাম্মদ মাসুম বগা, আনিসুল হক বাবু, সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার, সাবেক সদস্য সচিব ছিদ্দিকুর রহমান ছিদ্দিক, জেলা জামায়াতের সাবেক আমির আব্দুর রহিম, পৌর জামায়াতের আমির মাওলানা আব্দুর গাফফার খান প্রমুখ।

উল্লেখ্য, রবিবার (৮ মে) বেলা পৌনে ১১টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন ইঞ্জিনিয়ার খন্দকার হাবিবুর রহমান তোতা (৬৩)। তিনি স্ত্রী ১ ছেলে ১ মেয়ে ৫ ভাইসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। হাবিবুর রহমান তোতা বেশ কিছুদিন ধরে নানা জটিলতায় ভুগছিলেন। গত কয়েকদিন আগে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। এছাড়াও পাবনার বিএনপি, আওয়ামী লীগ, জামায়াত, জাতীয় পার্টি, সাংবাদিক মহলসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তোতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।