হঠাৎ দেশে একদিনে প্রায় তিনগুণ মৃত্যু বাড়ল করোনায়

করোনা ভাইরাসে আগের দিনের চেয়ে মৃত্যু প্রায় তিনগুণ বেড়ে গেছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৮ জন। যা গতকালের চেয়ে প্রায় তিনগুণ , এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৩৭৪ জনে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৩৯৯ জন। আর এখন পর্যন্ত শনাক্ত হলেন পাঁচ লাখ ৪৪ হাজার ১১৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮২৮ জন, এখন পর্যন্ত সুস্থ চার লাখ ৯২ হাজার ৮৮৭ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৬৯৮টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭৪৮টি। এখন পর্যন্ত ৩৯ লাখ ৭১ হাজার ৫২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় তিন দশমিক ১৩ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৭০ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯০ দশমিক ৫৮ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ জন পুরুষ এবং আট জন নারী। এখন পর্যন্ত পুরুষ ছয় হাজার ৩৩৫ জন এবং নারী দুই হাজার ৩৯ জন মৃত্যুবরণ করেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ বছরের ওপরে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

বিভাগ বিশ্লেষণে দেখা যায় ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রামে দুই জন, রাজশাহীতে দুই জন, খুলনায় এক জন এবং রংপুরে এক জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৬ জন এবং দুই জন বাড়িতে মারা গেছেন।

>> পাবনার নিয়মিত ভিডিও পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেল আইকনটি চালু করুন। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন