স্মার্টফোন কিনতে ঋণ পেল পাবিপ্রবি’র ২৩০ শিক্ষার্থী

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ২৩০ জন অস্বচ্ছল শিক্ষার্থীকে স্মার্টফোন কিনতে শিক্ষা ঋণ দেওয়া হয়েছে। অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অর্থায়নে ‘সফ্ট লোন’ নামে এই ঋণ দেওয়া হয়।

রবিবার (৩০ জানুয়ারি) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উপ পরিচালক মোঃ ফারুক হোসেন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে এত্য জানান।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কাছে গত নভেম্বর মাসে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো ৬৩৯ জন শিক্ষার্থীর আবেদন পুরোটাই গৃহীত হয়। এদের মধ্যে পরবর্তীতে ২৪৯ জন শিক্ষার্থী ‘সফ্ট লোন’ গ্রহণের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেন। চূড়ান্ত যাচাই-বাছাই শেষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২৩০ জন শিক্ষার্থীর ‘সফ্ট লোন’র আবেদন মঞ্জুর করে।

‘সফ্ট লোন’ কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোঃ হাবিবুল্লাহ্ জানান, স্মার্টফোন কিনতে সফ্ট লোন হিসেবে প্রত্যেক শিক্ষার্থীকে ৮,০০০ হাজার টাকা প্রদান করা হয়েছে। যা শিক্ষার্থীরা তাদের নিজস্ব ব্যাংক হিসাব নম্বরে পেয়ে যাবেন। সুদবিহীন এই ঋণের অর্থ সংশ্লিষ্ট শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় খোলার পর কিংবা অধ্যয়নকালীন সময়ে ৪টি সমান কিস্তিতে বা এককালীন পরিশোধ করতে হবে।

error: কাজ হবি নানে ভাই। কপি-টপি বন্ধ