পাবনায় আ.লীগের প্রার্থী ‘বিনাপ্রতিদ্বন্দ্বিতায়’ মেয়র নির্বাচিত

প্রথমে ১৬ জানুয়ারি, এরপর ৩০ জানুয়ারির নির্বাচনও স্থগিত হয়। অবশেষে তৃতীয় দফায় আগামী ৩১ মার্চ নির্ধারিত হয় পাবনার সুজানগর পৌরসভার নির্বাচনের দিন।

কিন্তু সেই দিনের ভোটগ্রহণের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম রেজা নির্বাচিত হয়েছেন। হঠাৎ একমাত্র প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় ক্ষমতাসীন দলের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হোন।

সুজানগর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী এ তথ্য নিশ্চিত করে জানান, সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন বিএনপির প্রার্থী কামরুল হুদা কামাল বিশ্বাস তার মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেছেন। ফলে অন্য কোন মেয়র প্রার্থী না থাকায় রেজাউল করিম রেজাকে বেসরকারি ভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

তিনি আরো জানান, আগামী ৩১ মার্চ এই পৌরসভায় সাধারণ নির্বাচনের দিন রয়েছে। সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনে যথা রীতি নির্বাচন হবে।

উল্লেখ্য, মেয়র পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা ও বিএনপি দলীয় প্রার্থী সাবেক মেয়র কামরুল হুদা কামাল বিশ্বাস মনোনয়ন দাখিল করে ছিলেন।

বিএনপি প্রার্থী সাবেক মেয়র কামরুল হুদা কামাল বিশ্বাস জানান, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন করেছি। কারন আমি দলীয় প্রার্থী, দলের সিদ্ধান্তের বাইরে যাবার সুযোগ নাই।