সাঁথিয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান গ্রেফতার, পুলিশের দাবি- সরকার উৎখাতের চেষ্টা!

পাবনার সাঁথিয়া উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও জামায়াত নেতা মাওলানা মোকলেছুর রহমান (৫০) কে গ্রেফতার করেছে সাঁথিয়া থানা পুলিশ। সোমবার (৩১ আগস্ট) সকাল ১১ টার দিকে সাঁথিয়া উপজেলার ধূলাউরি ইউনিয়নের নিজ গ্রাম ধূলাউরি থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, গত ১৮ জুলাই সাঁথিয়া পৌর জামায়াতের আমীর অধ্যাপক আব্দুস ছাওারের প্রতিষ্ঠান সাঁথিয়া প্রি-ক্যাডেট স্কুলে জামায়াত শিবিরের ৪০/৫০ জন নেতা কর্মীরা সরকার উৎখাতের পরিকল্পনা করতে গোপন বৈঠক করছিলো। এ সংবাদ পেয়ে পুলিশ অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেফতার করে এবং পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে। যার নং ১৩ তাং ১৮/০৭/২০২০।

এ ব্যাপারে মামলা তদন্ত কারী অফিসার এস আই একরামুল হক বলেন, সরকার উৎখাতের পরিকল্পনার গোপন বৈঠকের সাথে মাওলানা মোকলেছুর রহমান জড়িত থাকার অপরাধে তাকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে এই ঘটনার নিন্দা জানিয়ে দলটির কেন্দ্রীয় সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান বিবৃতিতে বলেন, ‘সরকার রাজনৈতিকভাবে হয়রানি করার হীন উদ্দেশ্যেই মাওলানা মোখলেছুর রহমানকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নেতৃত্ব শূন্য করার জন্য সরকার যে ষড়যন্ত্র শুরু করেছে তারই অংশ হিসেবে মাওলানা মোখলেছুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। মাওলানা মোখলেছুর রহমানের বিরুদ্ধে দেশের কোথাও কোনো মামলা নেই। বিশেষ ক্ষমতা আইনের একটি পেন্ডিং মামলায় সন্দিগ্ধ আসামী হিসেবে সরকার তাকে গ্রেফতার করে চালান দিয়েছে।