সরকারি চাল পাচারের সময় আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতা গ্রেফতার

বগুড়ার ধুনট উপজেলায় কালোবাজারে পাচারের সময় তিন হাজার ২৬৫ কেজি ওজনের ৯৩ বস্তা ভিজিএফের চালসহ পুলিশের হাতে ধরা পড়েছেন দুই আওয়ামী লীগ নেতা।

তারা হলেন- সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজনু মন্ডল (৪৫) ও ধুনট উপজেলার গোসাইবাড়ি ইউনিয়ন যুবলীগের অর্থবিষয়ক সম্পাদক আল আমিন (৩৮)। ধুনট উপজেলার যমুনা নদীর শহরাবাড়ি ঘাট এলাকা দিয়ে ট্রলারযোগে চালগুলো পাচার করা হয়। ট্রলারসহ ওসব চাল জব্দ করা হয়।

জানা গেছে, বুধবার সন্ধ্যায় ট্রলারে করে ৯৩ বস্তা চাল সারিয়াকান্দি থেকে যমুনা নদী দিয়ে নিয়ে যাওয়া হয় ধুনট উপজেলার শহরাবাড়ি ঘাটে। সেখানে থেকে চাল নামানোর সময় ট্রলারসহ চাল জব্দ করে পুলিশ। এ সময় চালের মালিক যুবলীগ নেতা আল আমিনকে গ্রেফতার করা হয়। পরে আল আমিনের তথ্য অনুযায়ী সারিয়াকান্দি থেকে আওয়ামী লীগ নেতা মজনু খানকে গ্রেফতার করে পুলিশ।

স্থানীয় সূত্র জানায়, ঈদুল আজহা উপলক্ষে ২১ জুলাই সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়নের দুস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণের জন্য বরাদ্দ দেয়া হয়। সেই চাল কম মূল্যে কিনে নেন যুবলীগ নেতা আল আমিন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ধুনট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। গ্রেফতার দুই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।