পাবনায় গরিবের সরকারি চাল মিলল রাস্তায়

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় রাস্তা থেকে ৮৫ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়েছে। চালগুলো গরীব ও দুঃস্থদের জন্য ভিজিডির নির্ধারিত। উদ্ধার হওয়া চাল উপজেলার দিলপাশার ইউনিয়নের একটি কক্ষে সিলগালা করে রেখেছেন।

বৃহস্পতিবার (২৫ মার্চ) রাতে পাবনার ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়নে শ্মশান ঘাটের পাশের রাস্তা থেকে চালের বস্তাগুলো উদ্ধার করা হয়।

এলাকাবাসীর অভিযোগ, দিলপাশা ইউনিয়নের বরাদ্দকৃত ভিজিডির চাল বৃহস্পতিবার বিকেলে মাগুড়া গ্রামের খোকন ও হাট উধুলিয়া গ্রামের বাবুল আক্তারের কাছে বিক্রি করা হয়। চালের বস্তাগুলোর সরকারি সিল বদল করে পাচারের সময় এলাকার সাধারণ মানুষ বাধা দেয়। এ সময় ট্রলিচালক চালের বস্তাগুলো শ্মশান ঘাটের পাশের রাস্তায় ফেলে পালিয়ে যায়।

স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান অশোক কুমার ঘোষ দাবি করেছেন যে ভিজিডির চালের বস্তাগুলো তার নয়। তার ইউনিয়নের ভিজিডির চাল বুধ ও বৃহস্পতিবার বিতরণ করা হয়েছে।

এলাকাবাসী এ ঘটনা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি সহকারী কমিশনার প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট কাওছার হাবিবকে থানা পুলিশসহ ঘটনাস্থলে পাঠান। এ সময় ৮৫ বস্তা চাল দিলপাশা ইউনিয়নের একটি কক্ষে সিলগালা করে রাখা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান জানান, উদ্ধার হওয়া ৮৫ বস্তা চাল দিলপাশা ইউপি কার্যালয়ে সিলগালা করে রাখা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।