রামেকের করোনা ইউনিটে পাবনার ৫ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে।তার মধ্যে পাবনা জেলারই ৫ জন।

শুক্রবার (৩০ জুলাই) সকাল ৮টা থেকে শনিবার (৩১ জুলাই) সকাল ৮টার মধ্যে তারা মারা যান। এর আগের দিনও এই হাসপাতালের করোনা ইউনিটে মারা গিয়েছিল ১৩ জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩ জনের মধ্যে পজিটিভ ছিলেন ৫ জন। আর ৮ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। ভর্তির পর করোনার নমুনা পরীক্ষার আগেই তাদের মৃত্যু হয়েছে।

করোনা ইউনিটে মারা যাওয়া ১৩ জনের মধ্যে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, নওগাঁর ৩ জন ও পাবনার ৫ জন আছেন। মৃত ১৩ জনের মধ্যে ৭ জন পুরুষ ও ৬ জন নারী। এর মধ্য ১১ থেকে ২০ বছরের মধ্যে একজনের, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জনের, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জনের এবং ৬০ বছরের ঊর্ধ্বে ৪ জনের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে চলতি জুলাই মাসে এ নিয়ে মোট ৫৩৫ জনের মৃত্যু হলো। গত জুনে মারা গেছেন ৪০৫ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩২ জন। শনিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৪৩৩ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২০ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৫১৩টি।