পাবনায় ইমামকে রাজকীয় বিদায়, মুসল্লিদের কান্না!

প্রিয় ইমামকে বিদায় জানাতে ইতিহাস সৃষ্টি করলেন মুসল্লিরা। মসজিদ, ইমাম বা কমিটি নিয়ে যখন নেতিবাচক খবর চারিদিকে তখন পাবনায় দীর্ঘ ৫৩ বছর ইমামতি করার পর ইমাম হাফেজ আবু মুসাকে ঘোড়ার গাড়িতে করে এক রাজকীয় বিদায় জানান তার মুসল্লিরা।

জানা যায়, পাবনা জেলার সাঁথিয়া উপজেলার যশমন্তদুলিয়া নামক গ্রামে হাফেজ আবু মুসা অত্যান্ত সুনামের সাথে সুদীর্ঘ ৫৩ বছর ইমামতি করে আসছেন। অবশেষে আসে বিদায়ের পালা। বিদায় লগ্নে উপস্থিত হন তাঁর হাজারো মুসল্লি। এসময় মুসল্লিরা কান্নায় ভেঙে পড়েন।

সম্প্রতি এলাকার যুবসমাজ প্রাণঢালা অভিনন্দন জানিয়ে এমন সম্মানজনক বিদায় দিয়েছেন তাদের ইমামকে। অনেক উপহারও দিয়েছে এলাকার লোক জন। শেষে  অশ্রুসিক্ত দোয়া ইমামকে বিদায় জানানো হয়। তাদের এই বিদায়ী সংবর্ধনা সামাজিক যোগাযোগমাধ্যমে ইতিমধ্যে ব্যপকভাবে প্রশংসীত হয়েছে।

মুসল্লিরা বলেন, আমদের নামাজ কালাম শেখা-সহ সামাজিক যাবতীয় সমস্যাগুলো হুজুর থেকে সমাধান নিতাম। হুজুর অনেক ভালো লোক ছিলেন। তিনি আমাদের এলাকার জন্য একজন অনুসরণীয় ব্যক্তি হয়ে ছিলেন। কিন্তু হুজুর বার্ধক্যজনিত সমস্যার কারনে আমাদের থেকে আজ বিদায় নিচ্ছেন যা আমরা মেনে নিতে পারছি না!