রমজানে পাবনার দেড় লাখ গরীব-দুস্থরা পাচ্ছেন ৬৫ কোটি টাকা

পাবনায় রমজানের মধ্যেই বিভিন্ন পর্যায়ের ভাতাভোগী গরীব-দুস্থদের মধ্যে ৬৫ কোটি টাকা বিতরণ করা হবে। জেলার ১ লক্ষ ৪৩ হাজার ৬ শ ৬৯ জন অসহায় দুস্থ ভাতা ভোগীর মধ্যে এ টাকা বিতরণ করা হবে।

রবিবার সকালে পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ এর সভাপতিত্বে জেলা উন্ন্য়ন সমন্বয় কমিটির মাসিক (ভার্চুয়াল) সভায় জেলা সমাজসেবা কর্মকর্তা রাশেদুল কবীর এ তথ্য জানান।

তবে তিনি পরবর্তীতে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন ভাতা ভোগীর সংখ্যা ঠিক থাকবে তবে টাকার পরিমানটা ৬৫ কোটি টাকার মতই হবে। ৯ মাসের টাকা বিতরণ করা হবে, আগামীকাল টাকার সঠিক পরিমান জানাতে পারব।

সভায় পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন যেহেতু ভাতাভোগীদের নগদ টাকা দেয়া হবে সেহেতু সতর্কার সাথে বিতরনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্টদের বলা হয়েছে।

করোনায় বাসশ্রমিকদের অর্থসহায়তা দেয়ার কথা বলেন। জেলা প্রশাসক আরো বলেন বর্তমানে পাবনায় পানির স্তর নিচে নেমে যাওয়ায় পানির সংকট দেখা গেছে সংশ্লিষ্টদের বলা হয়েছে দ্রুত পানি সমস্যার সমাধান করার জন্য।

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ এর সভাপতিত্বে সভায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, সিভিল সার্জন ডা. আব্দুল মোমেন, সহকারী পরিচালক ডা. আইয়ুব হোসেন, সংবাদ পত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, অতিরিক্ত জেলা প্রশাসক মোকলেসুর রহমান, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী একেএম শামসুজ্জোহা, গনপুর্ত বিভাগের সহকারী প্রকৌশলী আব্দুস সাত্তার, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোকলেসুর রহমান, আটঘরিয়া উপজেলা পরিষদ চেযারম্যান তানভির ইসলাম, পাবনা প্রেস ক্লাব সভাপতি এবিএম ফজরুর রহমান, অধ্যক্ষ প্রকৌশলী জমিদার রহমান, চাটমোহর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হামিদ মাষ্টার, ভাঙ্গুড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বাকী বিল্লাহ, বাসস ও ভোরের কাগজ প্রতিনিধি সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম সুইট, জেলা কালচারাল অফিসার মারুফা মঞ্জুরী খান, বিআরবিডির চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব প্রমুখ ।