যেভাবে ডুবে গেল যাত্রীবাহী লঞ্চটি (লোমহর্ষক ভিডিও)

রাজধানীর শ্যামবাজার এলাকায় বুড়িগঙ্গা নদীতে অর্ধশত যাত্রী নিয়ে মর্নিং বার্ড নামে একটি লঞ্চ ডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখন্ও অনেকেই নিখোঁজ রয়েছে। নিখোঁজদের উদ্ধারে এখনও অভিযান অব্যাহত রয়েছে। ধারণা করা হচ্ছে, আরও অন্তত ১৫-২০ জন নিখোঁজ রয়েছেন।

সোমবার (২৯ জুন) সকাল ৯টার দিকে ফরাশগঞ্জ-শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া লঞ্চটির ভিডিও প্রকাশ করা হয়েছে। যাতে দেখা গেছে কীভাবে লঞ্চটি ময়ূর-২ লঞ্চের সঙ্গে ধাক্কা লেগে তলিয়ে যায়।

সদরঘাটের সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ লঞ্চটি সদরঘাট থেকে চাঁদপুরের দিকে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। ঠিক একই সময়ে মুন্সিগঞ্জ থেকে আসা ছোট যাত্রীবাহী লঞ্চ মর্নিং বার্ড সদরঘাটে থামতে ছিল। মর্নিং বার্ড লঞ্চটি যখন ময়ূর-২ লঞ্চকে ক্রস করছিল তখন ময়ূর-২ পেছনে কোনো কিছু না দিকে জোরে পেছনে ব্যাক করছিল। সেসময় ময়ূর-২ এর ধাক্কায় মর্নিং বার্ড লঞ্চটি অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, যাত্রীদের মধ্যে যারা ভেতরে ছিলেন তারা বের হতে পারেননি। কিছু যাত্রী যারা বাইরে ছিলেন তারা সাঁতরে তীরে উঠেন। নারী, শিশু এবং বৃদ্ধরা বের হতে পারেননি।