মোদীবিরোধী বিক্ষোভে উত্তাল বায়তুল মোকাররম, উত্তেজনা

ভারতে মুসলিমদের ওপর চালানো হামলা, নির্যাতন ও হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করছে সমমনা ইসলামি দলগুলো।  বিক্ষোভে উত্তাল রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকা। মসজিদে উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল বের করে সমমনা ইসলামি দলগুলো।

শুক্রবার (৬ মার্চ) জুমার নামাজের পরপর কয়েক হাজার মুসল্লি বিক্ষোভে যোগ দেন। বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট থেকে এ বিক্ষোভ শুরু হয়। দুপুর ২টা থেকে এরিপোর্ট লেখা পর্যন্ত (বিকেল ৪টা) বিক্ষোভ চলছিল।

বিক্ষোভে অংশগ্রহণকারীরা নরেন্দ্র মোদীর বিরুদ্ধে নানা স্লোগান দেন। মোদিকে প্রতিহতের ঘোষণাও দেন তারা। এরআগে জুমার আগ থেকে পুরো বায়তুল মোকাররম এলাকায় আইন শৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থান নেয়।

বিক্ষোভ থেকে মুজিব বর্ষের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানানোর সমালোচনা করেন বক্তারা। মোদিকে বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না বলেও ঘোষণা দেন তারা। প্রয়োজনে বিমানবন্দর ঘেরাওয়ের ঘোষণা দেন ইসলামি দলের নেতারা।

আগামী ১৭ মার্চ নরেন্দ্র মোদির বাংলাদেশে আসার কথা রয়েছে। সম্প্রতি দিল্লিতে মুসলিমদের ওপর হামলায় মোদীর সরকার জড়িত এ অভিযোগ এনে ইসলামী দলগুলো মোদিকে মুজিববর্ষের অনুষ্ঠানে না আনার দাবি জানিয়ে আসছিল। বাংলাদেশ সরকার অবশ্য এ দাবি নাকচ করে দিয়েছে।