মালয়েশিয়ায় স্মরণকালের বড় মাহফিলে আজহারী, প্রবাসীদের ঢল (ভিডিও)

দেশ থেকে চলে যাওয়ার পর মালয়েশিয়ায় মাহফিল করল জনপ্রিয় ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারী। মাহফিলে প্রবাসী শ্রোতদের ঢল নামে। মাহফিলটি মালয়েশিয়ার ইতিহাসের স্মরণকালের সবচেয়ে বড় তাফসির মাহফিলে পরিণত হয়।

স্থানীয় সময় রবিবার (৯ মার্চ) বিকাল ৪টায় রাজধানী কুয়ালালামপুর আমপাং পার্কের উইসমা এমসিএ কনভেনশন সেন্টারে এ তাফসির মাহফিল হয়। মালয়েশিয়া প্রবাসী কমিউনিটি এ মাহফিলের আয়োজন করে বলে জানা গেছে।

এদিন মাহফিল শুরু হওয়ার কথা ছিল বিকেল ৪টায়, কিন্তু প্রবাসী বাংলাদেশিরা আসতে শুরু করেন ১০টায়। মালয়েশিয়ার বিভিন্ন প্রান্তে থেকে হাজার হাজার প্রবাসী বাংলাদেশি এসে হলে জমায়েত হন। দুপুরের আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় মাহফিলস্থল। হলে ঢুকতে না পেরে অনেকেই মিজানুর রহমান আজহারীকে একনজর দেখার অপেক্ষায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকেন।

দেশের মাহফিলের মতোই মালয়েশিয়ার মাহফিলে প্রবাসীদের ঢল নামে। মাহফিলে আগত প্রবাসীদের সামাল দিতে রীতিমতো হিমশিম খেতে হয় আয়োজকদের। ভিড় সামাল দিতে পুলিশের পাশাপাশি স্বেচ্ছাসেবীরাও কাজে করেন।

মাহফিলে আজহারী সবাইকে ঐক্যবদ্ধভাবে কোরআন সুন্নাহর পতাকাতলে আসার আহ্বান জানান। পরে মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।