মাটির নিচে আন্ডারগ্রাউন্ড কক্ষে অস্ত্র তৈরি করতো তারা

>> পাবনার নিয়মিত ভিডিও পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেল আইকনটি চালু করুন। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

পাবনায় একটি বাড়ি থেকে অবৈধ অস্ত্র তৈরি এর কারখানা থেকে বিপুর পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। এনিয়ে মঙ্গলবার (৯ সেপ্টেম্বর) দুপুরে সংবাদ সম্মলেন করে বিস্তারিত তুলে ধরেছেন পাবনার পুলিশ সুপার (এসপি) মহিবুল ইসলাম খান।

তিনি জানান, সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দ পুলিশ ও আমিনপুর থানা পুলিশ নাটিয়াবাড়ি এলাকার আলম হোসেনের বসতবাড়িতে অভিযান চালায়। অভিযানে ওই বাড়ির একটি কক্ষে অবৈধ অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। সেখান থেকে একটি খেলনা পিস্তল, একটি দেশী তৈরী রিভলবার, দুইটি র্শাটারগান, বিপুল পরিমানের নকল ঔষধ ও ঔষধ তৈরীর কাঁচামাল উদ্ধার এবং অস্ত্র তৈরীর দুইজন কারিগরকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- পাবনার বেড়া উপজেলার রাকশা গ্রামের আব্দুল্লাহ আল মনসুর মিঠু ও একই উপজেলার নাটিয়াবাড়ি রাজনারায়নপুর গ্রামের আব্দুল আল ছিয়াম কাজী। মঙ্গলবার দুপুরে আটককৃতদের আদালতের মাধ্রমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

পাবনায় বাড়ির ভেতর মাটির নিচে আন্ডারগ্রাউন্ড কক্ষে অস্ত্র তৈরি করতে তারা

পুলিশ সুপার আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা অবৈধ অস্ত্র তৈরির বিষয়টি স্বীকার করেছেন। তারা নিজের বাড়িতে মাটির নিচে আন্ডারগ্রাউন্ড একটি কক্ষে এই অস্ত্র তৈরি করত। সেখান থেকেই তাদের গ্রেফতার করা হয়।

এর আগে অভিযানের সময় আটককৃতরা পাবনা-২ আসনের সাবেক এমপি আজিজুল হক আরজুর অনুসারী বলে জানা যায়। স্থানীয় রাজনীতি ও পার্শ্ববর্তী নগরবাড়ী ঘাটে নিয়ন্ত্রণ বজায় রাখতে আরজুর অনুসারীদের সরবরাহের জন্য এসব অস্ত্র তৈরি হচ্ছিল বলে সেসময় জানায় পুলিশ। অভিযানকৃত বাড়ির মালিক ও এমপির ভাতিজা আবু বকর পলাতক রয়েছে।

তবে আটককৃতদের আটকৃতদের কোন রাজনৈতিক পরিচয় পাওয়া যায়নি বলে জানান পুলিশ সুপার (এসপি) মহিবুল ইসলাম খান।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও ডিএসবি) শামিমা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রোকনজ্জামান সরকার, ডিবি ওসি মোঃ আব্দুল হান্নানসহ ডিবি ও জেলা পুলিশের দায়িত্বশীল সকল অফিসাররা।

>> পাবনার নিয়মিত ভিডিও পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেল আইকনটি চালু করুন। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন