ব্যবসায়ীর ফেলে যাওয়া ২০ লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক

সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন রিকশাচালক লাল মিয়া (৫৫)। রিকশায় ফেলে যাওয়া ব্যবসায়ীর ২০ লাখ টাকার ব্যাগ ফেরত দিলেন লাল মিয়া। বগুড়া শহরের সাতমাথা এলাকায় তিনি ভুল করে রিকশায় টাকার ব্যাগ ফেলে যান পরে রিকশাচালক টাকার ব্যাগটি ফেরত দেন।

বেলা সাড়ে ১১টার দিকে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া টাকার ব্যাগ আনুষ্ঠানিকভাবে ব্যবসায়ী রাজিব প্রসাদের হাতে তুলে দেন।

জানা যায়, নন্দীগ্রাম উপজেলার ব্যবসায়ী রাজীব প্রসাদ বগুড়া শহরের জলেশ্বরীতলা থেকে 20 লাখ টাকা নিয়ে রিকশাচালক লাল মিয়ার রিক্সায় উঠে সাতমাথায় নামেন। রাজীব প্রসাদ ভুলবশত টাকার ব্যাগটি রিকশায় ফেলে রেখে যান। পরে ব্যবসায়ী বাসে ওঠার সময় তার মনে পড়ে টাকার ব্যাগটি রিকশায় ফেলে এসেছেন তিনি।

এদিকে রিকশাচালক লাল মিয়া টাকার ব্যাগটি পেয়ে তা খুলে অনেক টাকা দেখতে পান সঙ্গে সঙ্গে লালময়া টাকার ব্যাগটি বাড়িতে রেখে টাকার মালিক রাজীবকে খুঁজতে বের হন, কয়েকবার খুঁজে রিকশাচালক তাকে না পেয়ে নিজের বাড়িতে ফিরে আসেন। এসময় টাকা হারানোর বিষয়টি থানায় অবহিত করেন ওই ব্যবসায়ী। একপর্যায়ে পুলিশ রিকশাচালকের ফোন নম্বর পেয়ে তার সঙ্গে যোগাযোগ করেন এবং রিকশাচালকও টাকা পাওয়ার কথা স্বীকার করেন পুলিশ রিকশাচালক লাল মিয়ার বাড়ি গিয়ে টাকার ব্যবসা হালাল মিয়াকে পুলিশ সুপারের কার্যালয় নিয়ে আসে।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া বলেন, ব্যবসায়ীরা জীব প্রসাদকে ডেকে টাকা গুলো বুঝিয়ে দেয়া হয়েছে তিনি খুশি হয়ে রিকশাচালক লালমিয়া কে একটি নতুন রিক্সা কেনার জন্য ৫০ হাজার টাকা উপহার দিয়েছেন।