রূপপুর প্রকল্পে বেলারুশ নাগরিকের মরদেহ উদ্ধার

পাবনার ঈশ্বরদীর নির্মানাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে (আরএনপিপি) প্রকল্পে কর্মরত ইভানু মাকসিম (৫২) নামের এক বেলারুশ নাগরিকের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৫ এপ্রিল) সকালে উপজেলার সাহাপুরের নতুনহাটে বিদেশিদের আবাসন প্রকল্প গ্রিনসিটি ভবনের একটি কক্ষ থেকে ওই তার মরদেহ উদ্ধার করা হয়।

মাকসিম রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের রুইনওয়ার্ল্ড নামের একটি বিদেশী প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, গ্রিনসিটি আবাসিকের ১ নম্বর ভবনের ১৫ তলার ১৫২ নম্বর কক্ষে ওই বেলারুশ নাগরিক বসবাস করতেন। শুক্রবার সকালে প্রকল্পে ডিউটি করার কথা থাকলেও কাজে যোগ দেননি। সকাল ৭টার দিকে তাঁর ফ্ল্যাটের পাশের এক রুমমেট তাঁকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন। এ খবর গ্রিনসিটি প্রকল্পসহ-সংশ্লিষ্ট কর্মকর্তাকে জানানো হয়। খবর পেয়ে পুলিশ গ্রিনসিটির ভবন থেকে মরদেহ উদ্ধার করে।

গ্রিনসিটি প্রকল্পের রাশিয়ান এক চিকিৎসকের বরাত দিয়ে রূপপুর প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস বলেন, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মাকসিমের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনি অজ্ঞান হয়ে বিছানার উপর পড়েছিলেন। পরে চিকিৎসক এসে মৃত ঘোষণা করেন।

ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, প্রাথমিকভাবে আমরা ধারণা করছি তিনি হার্ট অ্যাটাক করে মারা গেছেন। লাশ উদ্ধারের পর ময়নাতদন্ত করতে পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত সম্পন্ন হলে দূতাবাসে যোগাযোগ করে তাঁর মরদেহ নিজ দেশে পাঠিয়ে দেওয়ার ব্যবস্থা করা হবে।