পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটিও বিলুপ্ত ঘোষণা

বিতর্কিত পাবনা জেলা ছাত্রলীগের কমিটির পর এবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটিও ভেঙে দেয়া হলো। মেয়াদোত্তীর্ণ হয়েছে জানিয়ে সোমবার (১১ এপ্রিল) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী মেয়াদোত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। একই সঙ্গে আগামী নতুন কমিটিতে সভাপতি/সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় অর্থ সম্পাদক রাকিব হোসেন, উপ-গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক তন্ময় দেবনাথ ও সহ-সম্পাদক এম সাইফুল ইসলাম সাইফ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত জমা নিবেন। কমিটি বিলু্প্তি হওয়া বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কোনও কমিটি ঘোষণা করতে পারবে না বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়ছে।

এদিকে একই দিনে গ্রুপিং, ব্যক্তিগত দ্বন্দ্ব ও অনৈতিক লেনদেনর মাধ্যমে কমিটি দেয়াসহ নানা কারণে ফিরোজ আলী ও তাজুল ইসলামের নেতৃত্বাধীন বিতর্কিত পাবনা জেলা ছাত্রলীগের কমিটিও ভেঙে দেয় কেন্দ্রীয় কমিটি।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৮ জানুয়ারি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন কমিটি ঘোষণা দেয়া হয়। কমিটিতে সভাপতি করা হয় মাহমুদ চৌধুরী আসিফকে এবং সাধারণ সম্পাদক করা হয় ফরিদুল ইসলাম বাবুকে। ১০ সদস্য বিশিষ্ট এই কমিটিতে সহ-সভাপতি করা হয় সাব্বির আহমেদ, মাহমুদ কামাল তুহিন ও সৌরভ মল্লিককে। যুগ্ম-সাধারণ সম্পাদক করা হয় মো. নুরুল্লাহ, শেখ রাসেল ও এস এম মইনুদ্দিনকে এবং সিরাজুল ইসলাম ও রুপা বনিককে সাংগঠনিক সম্পাদক করা হয়েছিল।