বিনা টিকিটে ট্রেন ভ্রমণ: পাবনায় ৬২৮ যাত্রীকে জরিমানা

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৬২৮ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ ২ লাখ ২৫ হাজার ৮৬০ টাকা জরিমানা আদায় করেছে পাবনার ঈশ্বরদীস্থ পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার সকাল পর্যন্ত পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় বিভিন্ন স্টেশন থেকে আন্তঃনগর যাত্রীবাহী ট্রেনে ব্লক চেকিং করা হয়।

পাকশী রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও) একেএম নুরুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ৬২৮ যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ ১ লাখ ৫৩ হাজার ৪৩০ টাকা ও জরিমানা ৭২ হাজার ৪৩০ টাকা আদায় করা হয়েছে।

এর মধ্যে সিল্কসিটি, সুন্দরবন, রংপুর এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেসে অভিযান চালিয়ে পাকশিতে ২৫৮ যাত্রীর কাছ থেকে ৮৭ হাজার ২৩০ টাকা, ঈশ্বরদীতে ৩০ জনের কাছ থেকে ১৫ হাজার টাকা, রাজশাহীতে ৯০ জনের থেকে ৩২ হাজার টাকা, সান্তাহার টিআইসি জেআরআই পার্বতীপুরে ১১০ জনের থেকে ৩৯ হাজার টাকা ভাড়াসহ জরিমানা আদায় করা হয়।

স্টেশনে ব্লক চেকিং করে ট্রেনে ভ্রমণকারীদের টিকিট চেক করা হয়। এ সময় টিকিট দেখাতে না পারায় যাত্রীদের জরিমানা করা হয়। বিনা টিকিটের যাত্রীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

পশ্চিম রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দীনের নেতৃত্বে উপস্থিত ছিলেন- এ কে এম নুরুল আলম সরকারি বাণিজ্যিক কর্মকর্তা পাকশী, গোলাম কিবরিয়া, আব্দুল আলীম মিঠুর ও আবু সুফিয়ান, মোস্তাফিজুর রহমান রানা, সুমন সরকার।