বাংলাদেশি রায়হান কবিরকে খুঁজছে মালয়েশিয়া

বাংলাদেশি মোহাম্মদ রায়হান কবির নামে ২৫ বছর বয়সী এক যুবককে খুঁজছে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ।

দেশটির রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থা বারনামার এক প্রতিবেদনে বলা হয়, দেশটির অভিবাসন আইন ১৯৫৯/৬৩ বা ১৫৫ ধারার অধীনে একটি তদন্তে সহায়তার জন্য তাকে খোঁজা হচ্ছে।

এক বিবৃতিতে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ জানিয়েছে, কবিরের সর্বশেষ অবস্থান ছিল রাজধানী কুয়ালালামপুরের জালান লোক ইও এলাকায় অবস্থিত এক কোমপানিতে। তার সম্পর্কে তথ্য জানাতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে অভিবাসন বিভাগ।

যেকোনো তথ্য জানাতে ইমিগ্রেশন মালয়েশিয়ার সদরদপ্তরের অভিযান, তদন্ত ও বিচার শাখার সহকারী পরিচালক নুরুলমাশা নাজলিনান হুসিনের সঙ্গে- ০৩-৮৮৮০১২৯৮/ ১২৯৪ এবং অপারেশন রুমের সঙ্গে ০৩-৮৮৮০১৫৫৫ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, মালয়েশিয়ায় করোনা ভাইরাস বিস্তার রোধ এবং এতে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমাতে দেশটিতে থাকা অবৈধ অভিবাসীদের বিষয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে সাক্ষাতকার দিয়েছিলেন মোহাম্মদ রাহয়ান কবির।

আল-জাজিরার ‘লকডআপ ইন মালয়েশিয়া লকডডাউন’ শিরোনামে ২৫ মিনিট ৫০ সেকেন্ডের একটি প্রতিবেদনে করোনায় অবৈধ অভিবাসীদের সাথে কেমন আচরণ করা হচ্ছে তা নিয়ে কথা বলেছিলেন তিনি।

প্রতিবেদনটি প্রকাশের পর মালয়েশিয়ায় ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। মালয়েশিয়া সরকার বিষয়টি সরাসরি অস্বীকার করে এবং আল-জাজিরাকে প্রমাণ উপস্থাপনের চ্যালেঞ্জ ছুড়ে দেয় দেশটির স্বাস্থ্যমন্ত্রী।