ফোন করে রূপপুর বিদ্যুৎ কেন্দ্র চাকরি দেয়ার নামে টাকা নিয়ে উধাও

পাবনায় একটি চক্র ফোন করে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে চাকরি দেওয়ার নাম করে সাধারণ মানুষদের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। ঘঠনাটি ঘঠেছে পাবনা শহরের পৌর মহল্লা’র মোঃ আব্দুর রাজ্জাকের ছেলে ভুক্তভোগী মোঃ রাজু হোসেন বিশালের।

ভুক্তভোগী বিশাল জানান, গত ০১ জুলাই একটি রং নম্বর (০১৭৪০৫৮১৫২) থেকে কল আসে এবং আমার নাম বলে, তিনি বলেন আমি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র চাকরি করি, আমাদের এখানে  ২জন লোক নিয়োগে করা হবে। ভুক্তভোগী তার ছোট ভাই ও আঙ্গেলকে চাকরি কথা জানালে তিনি রাজি হয়।  তাৎক্ষণিক মোবাইলে এস.এম.এস’র মাধ্যেমে একটি মেইল একাউন্ট দেয় (azizul027@gmail.com) সিভি পাঠানোর জন্য। ভুক্তভোগী চাকরি সুবাদে ২জনের সিভি পাঠায়।

তার পর আবার একটি রংনম্বর(০১৮৭৭৯৯৭১০২) থেকে ফোন করে সিভি সাবমিটের জন্য ২,৬০০ টাকা দিতে বলে । ভুক্তভোগী রাজি হয়ে প্রতারকদের দেওয়া পার্সোনাল (০১৭৯৮২৬০৯০৪) নম্বরে বিকাশ করে দেয় টাকা।

০২ জুলাই আবার রংনম্বর (০১৩১৬০১১৭৪২) থেকে ফোন করে মেডিক্যাল করার জন্য ৬,৩৪০ টাকা বিকাশ করে নেয় প্রতারক চক্রটি। ভুক্তভোগীদের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দেখা করতে বলে ব্যবহারকৃত সকল নম্বর বন্ধ করে দেয় চক্রটি।

ভুক্তভোগী জানান, বেকারত্বের সুযোগ নিয়ে করানাকালীন দূর্যোগপূর্ন সময়ে যে ক্ষতি করেছে তা দুঃখজনক, তাই আইন শৃঙ্খলা বাহিনী সঠিক তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবী তার। এই ঘটনায় পাবনা সদর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী’রা।