প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘর পাচ্ছেন পাবনার ৩৭৩ গৃহহীন

এবারের ইদুল ফিতরে ৩২ হাজার ৯০৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঈদ উপহার হিসেবে ঘর দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই পর্যায়ে সারা দেশের ন্যায় পাবনার ৯টি উপজেলার ৩৭৩টি পরিবার এসব ঘর পাচ্ছে। আগামী ২৬ এপ্রিল (মঙ্গলবার) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী।

রবিবার (২৩ এপ্রিল) বিকেল ৩টার দিকে পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা প্রশাসক (ডিসি) বিশ্বাস রাসেল হোসেন।

তিনি জানান, মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘ক’ শ্রেণির পরিবারের জন্য নির্মিত ঘরগুলো এবারের ঈদ উপহার হিসেবে হস্তান্তর করা হবে। আগামী ২৬ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৩২ হাজার ৯০৪টি গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। এ পর্যায়ে পাবনার ৯টি উপজেলার ৩৭৩টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে। এর মধ্যে সাঁথিয়ায় ১৩০টি, ঈশ্বরদীতে ৬০টি, বেড়াতে ৫০টি, পাবনা সদরে ৪৭টি, আটঘরিয়াতে ২৮টি, চাটমোরে ২২টি, সুজানগরে ১৮টি, ভাঙ্গুড়ায় ১০ এবং ফরিদপুর উপজেলায় ৮টি গৃহহীনদের ঘর বুঝিয়ে দেয়া হবে।

তিনি আরও জানান, এই পর্যায়ে পাবনার ৬৫৪টি পরিবারের মাঝে ঘর বরাদ্দ দেয়া হয়েছিল। বাকী গৃহগুলো নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। সেগুলোর কাজও শেষ পর্যায়ে। কাজ শেষে বরাদ্দকৃতদের মাঝে বুঝিয়ে দেয়া হবে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খান, প্রবীণ সাংবাদিক ইয়াছিন আলী মৃধা রতন, রাজিউর রহমান রুমি, জহুরুল ইসলাম, কাজী মাহবুব মোর্শেদ বাবলা প্রমুখ।