পাবনা-৪ আসনে ভোটগ্রহণের তারিখ ঘোষণা

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) সংসদীয় আসনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৬ সেপ্টেম্বর আওয়ামী লীগের সাংসদ ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।  রবিবার (২৩ আগস্ট) বিকালে নির্বাচন কমিশনের সভা শেষে ইসি সচিব মোহাম্মদ আলমগীর এ তথ্য জানান।

তফসিল অনুযায়ী, পাবনা-৪ আসনে মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন ২ সেপ্টেম্বর। মনোয়নপত্র যাচাই-বাছাই ৩ সেপ্টেম্বর, প্রত্যাহারের শেষ দিন ৮ সেপ্টেম্বর। সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু মারা যাওয়ায় পাবনা-৪ (আটঘরিয়া-ঈশ্বরদী) আসন শূন্য হয়। ২ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সচিব আরো বলেন, এছাড়া ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে ১৭ অক্টোবর ভোটগ্রহণ করার দিন ধার্য করেছে কমিশন। পরবর্তীতে নির্ধারিত সময়ে এ দুই আসনে ভোটের তফসিল ঘোষণা করা হবে।

তফসিল ঘোষণার সময় সচিব জানান, করোনা পরিস্থিতিতে কোনও নির্বাচনে পথসভা, মিছিল, সভা সমাবেশ এবং বাড়ি বাড়ি গিয়ে ভোট চাওয়া যাবে না। এদিকে চট্টগ্রাম সিটির প্রশাসকের মেয়াদ শেষ হলে নির্বাচন অনুষ্ঠিত হবে। ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনের উপনির্বাচনের তফসিল সময়মতো ঘোষণা করা হবে।

এদিকে করোনার কারণে ঢাকা-১৮ আসনের উপনির্বাচন আরও ৯০ দিন পিছিয়ে দেওয়া হয়েছে। সিরাজগঞ্জ-১ আসনের নির্বাচন আগেই ৯০ দিন পিছিয়ে দিয়েছে কমিশন।