পাবনায় ৭ স্টেডিয়াম করার ঘোষণা

পাবনায় শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামের উন্নয়ন ও আধুনিকায়ন কাজের উদ্বোধন করা হয়েছে। একই সঙ্গে পাবনায় ৭টি মিনি স্টেডিয়াম করার ঘোষণা দেয়া হয়েছে।

শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরে পাবনা স্টেডিয়াম চত্বরে নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। পরে স্টেডিয়ামের হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।

এ সময় প্রতিমন্ত্রী  বলেন, প্রধানমন্ত্রীর দুরদর্শিতায় দেশের নানা মাধ্যমে উন্নয়নকাজ এগিয়ে চলেছে। তারই ধারাবাহিকতায় সারা বাংলাদেশে জেলা এবং উপজেলা পর্যায়ে প্রথম ধাপে ১৮২টি মিনি স্টেডিয়াম নির্মান করা হবে। এর মধ্যে পাবনা জেলার আরো ৭টি উপজেলাতে এই মিনি স্টেডিয়ামের কাজ হবে বলে জানান তিনি।

পুরোনো ও ঐতিহ্যবাহি জেলা শহর পাবনাতে অবস্থিত শহীদ আমিন উদ্দিন স্টেডিয়ামের মান উন্নয়নের জন্য সকল ধরনের সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, সংরক্ষিত আসনের সাংসদ নাদিরা ইয়াসমিন জলি, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, বীর মুক্তিযোদ্ধা আ সম আব্দুর রহিম পাকন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শহিদুল হক মানিক, পাবনা জেলা যুবলীগের আহবায়ক আলী মুর্তজা বিশ^াস সনি, যুগ্ন আহবায়ক শিবলী সাদিক, সেচ্ছা সেবক লীগের সাধারন  সম্পাদক রুহুল আমিনসহ জেলা ক্রিড়া সংস্থার বিভিন্ন ইভেন্টের দায়িত্বরত কর্মকর্তা, সদস্য ও গণমাধ্যম কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ক্রীড়া পরিষদের বাস্তবায়নে এই উন্নয়নকাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ২৪ কোটি টাকা। এর মধ্যে স্টেডিয়াম উন্নয়ন ও আধুনিকায়ন, জেলা সুইমিং পুলের উন্নয়ন ও আধুনিকায়ন, জেলা ইনডোর ক্রিকেট নেট প্র্যাকটিস গ্রাউন্ড নির্মাণ এবং জেলা টেনিস কোর্ট নির্মাণ কাজ করা হবে।

এছাড়া পাবনা স্টেডিয়াম সীমানা প্রাচীরসহ ছোট ছোট ইনডোর খেলার জন্য কক্ষ নির্মানের প্রস্তাবনা দেয়া হয়। পরে ক্রীড়া প্রতিমন্ত্রী বিভিন্ন উন্নয়ন কাজের নির্মান কাজের অগ্রগতী দেখার জন্য পরিদর্শন করেন।