পাবনা শহর থেকে অপহৃত শ্রমিক উদ্ধার, বিকাশ এজেন্টসহ গ্রেফতার ২

পাবনা শহর থেকে অপহৃত শাহানুর আলী নামের এক শ্রমিক চাটমোহর উপজেলা থেকে উদ্ধার করা হয়েছে। এসময় অপহরণের সঙ্গে সম্পৃক্ত বিকাশ এজেন্টসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (২৪ এপ্রিল) ভোরে উপজেলার মূলগ্রাম ইউনিয়নের সাহাপুর দিয়ারপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। অপহৃত শ্রমিক শাহানুর সুজানগর উপজেলার দুলাই ইউনিয়নের রায়শিমুল গ্রামের বাবু খাঁর ছেলে।

গ্রেফতারকৃতরা হলেন- চাটমোহর উপজেলার সাহাপুর দিয়ারপাড়া গ্রামের আব্দুল জলিলের ছেলে কুখ্যাত চোর শাহেদ আলী (৬৫) ও বালুদিয়ার গ্রামের শুকুর আলীর ছেলে বিকাশ এজেন্ট আবুল হাশেম (৩৫)।

বিষয়টি নিশ্চিত করে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, শ্রমিক শাহানুর কাজের সন্ধানে শনিবার (২৩ এপ্রিল) পাবনা শহরে যান। রাত ৮টার দিকে শহরের আতাইকুলা রোড এলাকা থেকে তাকে অপহরণ করে একটি চক্র। শাহানুর বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা তার খোঁজ করতে থাকে। এক পর্যায়ে তাকে অপহরণ করা হয়ে জানিয়ে মুঠোফোনে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। শাহানুরের স্বজনরা বিকাশের মাধ্যমে একটি নম্বরে ৭ হাজার ৫শ টাকা পাঠান এবং পাবনা সদর থানায় এ ব্যাপারে একটি অভিযোগ করেন। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় পাবনা সদর থানা পুলিশ নিশ্চিত হয় শাহানুরকে দিয়ারপাড়া গ্রামে আটক করে রাখা হয়েছে। খবর পেয়ে পুলিশের একটি টিম ভোরে শাহেদের বাড়িতে অভিযান চালিয়ে শাহানুরকে উদ্ধার করে এবং শাহেদকে গ্রেফতার করে। পরে পুলিশ বিকাশ এজেন্ট আবুল হাশেমকেও গ্রেফতার করতে সক্ষম হয়।

ওসি আরো জানান, উদ্ধারকৃত শ্রমিককে রবিবার সকালে পাবনা সদর থানায় হস্তান্তর করা হয়। পরে তাকে পাবনা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অন্য কেউ জড়িত থাকলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে এবং প্রয়োজনীয় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।