কারা হচ্ছেন পাবনা জেলা আওয়ামী লীগের কাণ্ডারি? আলোচনায় যারা

দীর্ঘ ৭ বছর পরে আগামী ১৯ ফেব্রুয়ারি পাবনা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে বেশ সরগরম হয়ে উঠেছে জেলার রাজনৈতিক মাঠ। এবারের সম্মেলনে দলের সভাপতি ও সম্পাদ পদে একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে।

কারা হবে পাবনা জেলা আওয়ামী লীগের কাণ্ডারি? কে হবে দলের সভাপতি ও সাধারন সম্পাদক এই নিয়ে চায়ের দোকান থেকে শুরু করে প্রতিটি স্থানে চলছে জলপনা কল্পনা। এই সম্মেলনে সভাপতি ও সম্পাদক পদে প্রায় ২০ জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে।

সভাপতি হিসাবে যাদের নাম আলোলচনায় রয়েছেন তারা হলেন-পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল, সহ-সভাপতি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাড. শাসসুল হক টুকু এমপি, সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু, পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জান বিশ্বাস।

এছাড়াও সভাপতি পদে জেলার সহ-সভাপতি আবুল কালাম আজাদ, দলের উপদেষ্টা পরিষদের সদস্য বিশিষ্ঠ ব্যবসায়ী মো. ইদ্রিস আলী বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন, জেলা কৃষক লীগের সভাপতি সাবেক ছাত্রনেতা তৌফিকুল আলম তৌফিক ও সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলুর কন্যা মেহজাবিন পিয়াসহ আরো অনেকেই।

সাধারণ সম্পাদক হিসাবে আলোচনায় রয়েছেন পাবনা সদর -৫ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও কেন্দ্রীয় বন ও পরিবেশ উপকমিটির সদস্য মো. মাজহারুল ইসলাম মানিক ও কেন্দ্রীয় মৎস্যজীবী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ইঞ্জিঃ আব্দুল আলিম, জেলা যুগ্ম-সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী বার সমিতির সাবেক সভাপতি অ্যাড বেলায়েত আলী বিল্লু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবে ছাত্রনেতা সোহেল হাসান শাহীন প্রমুখ।

২০১৪ সালের ২০ ডিসেম্বর পাবনা জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের ১৩ মাস পরে ৯৩ সদস্য বিশিষ্ঠ জেলা কমিটির অনুমোদন দেয়া কেন্দ্রিয় কমিটি। এর মধ্যে ২৫ সদস্যের উপদেষ্টা পরিষদ রয়েছে। জনসংখ্যার বিবেচনায় এবারের জেলা কমিটির আকৃতি বৃদ্ধিসহ দলের সংগঠকদের নিয়ে জেলা কমিটি গঠন করা হবে বলে প্রত্যাশা তৃণমূলের নেতাকর্মীদের।

………………………………>
আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং পাবনার খবরাখবর রাখুন

error: কাজ হবি নানে ভাই। কপি-টপি বন্ধ