পাবনা শহরকে ‌‘গ্রিন ও ক্লিন সিটি’ হিসেবে গড়তে চান বিএনপি প্রার্থী

পাবনা পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী নূর মোহাম্মদ মাসুম বগা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। এতে তিনি পাবনা শহরকে আধুনিক, গ্রিন ও ক্লিন সিটি হিসেবে গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুর পাবনা প্রেসক্লাব মিলনায়তনে এই ইশতেহার ঘোষণা করা হয়। এসময় উপস্থিতি ছিলেন কেন্দ্রীয় ও জেলার বিএনপির নেতারা। মেয়র প্রার্থী নূর মোহাম্মদ মাসুম বগার শুভেচ্ছা বক্তব্যের পর ১৮ দফা ইশতেহার পাঠ করেন জেলা বিএনপির সদস্য সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিক।

পাবনা পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী বিজয় লাভ করলে ঘোষিত ১৮ দফা ইশতেহার বাস্তবায়নের জন্য কাজ করা হবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন মেয়র প্রার্থী।

১৮ দফার ইশতেহারে রয়েছে- জলাবদ্ধতা মুক্ত পৌরসভা, মশক নিধনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, গৃহকর সরলীকরণ ও নিম্ন আয়ের পৌরবাসী, মুক্তিযোদ্ধা, শহীদ পরিবারের করমুক্ত আবাসন ব্যবস্থা, হিজরা, ভিক্ষুক ও ভবঘুরেদের পুনর্বাসন, পরিচ্ছন্ন পৌরসভা, উন্নত যোগাযোগ ব্যবস্থা বাস্তবায়ন, পৌরসভার বিভিন্ন সড়কে যানজট নিরসন,  শ্রমজীবিদের দীর্ঘমেয়াদী কিস্তিতে আবাসন সুবিধা, ভাসমান হকারদের সুবিধামত জায়গায় পুনর্বাসন,

পৌরসভার প্রতিটি ওয়ার্ডে একটি করে আধুনিক বিনোদন কেন্দ্র গড়ে তোলা, নগরবাসীর সুবিধার্থে নারী-পুরুষের জন্য আলাদা আধুনিক পাবলিক টয়লেট স্থাপন, সাম্য সম্প্রীতির পাবনা গড়ে তোলা, ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে আর্থিক ও অন্যান্য সুবিধা বৃদ্ধি, আইটি পার্ক স্থাপন, পৌর এলাকার সকল রাস্তায় দৃষ্টিনন্দন আলোর ব্যবস্থা, দূর্গন্ধমুক্ত সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করা, সকল সামাজিক প্রতিষ্ঠান যোগ্য ব্যক্তির দ্বারা পরিচালনায় সহযোগিতা ও সকল ক্ষেত্রে দূর্বৃত্তদের আধিক্য খর্ব করে ক্ষতিগ্রস্থ সকলকে তাদের ন্যায্য অধিকার ফিরে পেতে সহযোগিতা।

সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের উত্তরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাড. শিমুল বিশ্বাস বলেন, একটি চক্র এই নির্বাচন কেন্দ্রিক কৌশলে বিএনপির মধ্যে দিধাবিভক্তের কথা অপপ্রচার চালাচ্ছে। সরকার দলীয় মেয়র প্রার্থী কেন্দ্রীক সমস্যা থাকতে পারে তবে আমরা সকলে এক আছি।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করে শিমুল বিশ্বাস বলেন, সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা আগেই ভেঙে দেয়া হয়েছে। তারপরও আমরা পৌরসভা নির্বাচনের অংশগ্রহণ করেছি। পাবনা পৌরসভা নির্বাচন নিয়ে আমরা আতঙ্কে মধ্যে আছি, শঙ্কার মধ্যে আছে। সুষ্ঠু নির্বাচন হলে আমাদের প্রার্থী বিজয় লাভ করবে।

এসময় উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব, জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক আব্দুল্লাহ আল মাহামুদ মান্নান, সাবেক সংসদ সদস্য একেএম সেলিম রেজা হাবিব, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তোতা, জেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য কে এম মুসা, অ্যাডভোকেট মাসুদ খন্দকার, পূর্ণিমা ইসলাম, হাজারী চুন্নু, মোসাব্বির হোসেন সঞ্জু, রেহানুল ইসলাম বুলাল, যুবদল নেতা ইলিয়াস আহম্মেদ হিমেল রানা, মাহমুদুন নবী স্বাপন প্রমুখ।

error: কাজ হবি নানে ভাই। কপি-টপি বন্ধ