পাবনায় স্বেচ্ছাসেবক দলের ৩১ জনের ১৯ নেতারই পদত্যাগ

পাবনার সাঁথিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদ্য গঠিত আহবায়ক কমিটির ৩১ সদস্যের মধ্যে ১৯ জনই পদত্যাগ করেছেন। রোববার বিকেলে সাঁথিয়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ পদত্যাগের ঘোষনা দেন তারা।

সদ্য গঠিত আহবায়ক কমিটির যুগ্নআহবায়ক শাহআলম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে বলেন, যারা জীবনের মায়া ত্যাগ করে নানা প্রতিকূল পরিস্থিতিতে উপজেলা স্বেচ্ছাসেবক দলকে গতিশীল ও সম্মানজনক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত করতে যারা নেতৃত্ব দিয়েছেন তাদেরকে বাদ দিয়ে সম্পূর্ণ অনৈতিকভাবে অর্থের বিনিময়ে করমজা ইউনিয়নের ৪ ওয়ার্ডের একটি গ্রাম থেকে আহবায়ক, সদস্য সচিব ও সিনিঃযুগ্ন আহবায়কসহ মোট ৮টি পদ প্রদান করা হয়েছে। এমন কি উপজেলা যুবদলের যুগ্নআহবায়ক লিখন মোল্লাকে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব করা হয়েছে।

তারা বলেন, পাবনা জেলা স্বেচ্ছাসেবক দলের এহেন সংগঠন বিরোধী হঠকারী সিদ্ধান্তে দলকে ইতিমধ্যেই বিতর্কিত ও বিশৃংখল অবস্থায় নিমজ্জিত করেছে। অত্যান্ত পরিতাপের বিষয় যে জেলা কমিটি দলের ত্যাগী, পরিশ্রমী নেতাদের বাদ দিয়ে তোষামেদকারী চাটুকারদের হাতে দলের দায়িত্ব প্রদান করেছেন।

লিখিত বক্তব্যে আরও জানান, এ নিয়ে আমরা ১৯জনের স্বাক্ষরিত একটি প্রতিবেদন কেন্দ্রীয় কমিটির নিকট প্রেরণ করলেও কেন্দ্রীয় কমিটি তার যথাযথ ব্যবস্থা গ্রহণ না করায় ১৯ একযোগে পদত্যাগ করতে বাধ্য হলাম। এ সময় কমিটির অন্যান্য সদস্যসহ ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।