পাবনায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ডের পর স্বস্তির বৃষ্টি

আগেরদিন দেশের সর্বোচ্চ তাপমাত্র রেকর্ড করা হয় পাবনাতে। তীব্র তাপদাহে পাবনার নাগরিক জীবন ওষ্ঠাগত। তাই বৃষ্টির অপেক্ষায় ছিল জেলাবাসী। অবশেষে সেই স্বস্তির বৃষ্টি ‘র দেখা পেল পাবনাবাসী।

বুধবার (২১ এপ্রিল) রাত ৮টার দিকে পাবনায় শুরু হয় ধূলিঝড় ও তারপর শুরু হয় বৃষ্টি। বৃষ্টির সঙ্গে ঠাণ্ডা বাতাস মানুষকে স্বস্তি এনে দিয়েছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, এর বর্ধিতাংশ অবস্থান করছে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত।

তাপমাত্রা সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এ সময় ঢাকায় পশ্চিম/দক্ষিণ-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার।

শুক্রবার নাগাদ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে এবং তাপমাত্রা বাড়তে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার সামান্য পরিবর্তন হবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এর আগে গত মঙ্গলবার (২০ এপ্রিল) ৪০ দশমিক ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে পাবনাতে। এদিন রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যায়। এর মধ্যে চুয়াডাঙ্গা, কুষ্টিয়ার কুমারখালী ও পাবনার ঈশ্বরদীতে ৪০ ডিগ্রি সেলসিয়াস করে তাপমাত্রা রেকর্ড হয়েছে।