পাবনায় সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

পাবনায় আনন্দ টিভি ও মোহনা টিভির পাবনা জেলা প্রতিনিধিকে পেশাগত দায়িত্ব পালনে বঁাধা, ক্যামেরা ছিনতাই ও লাঞ্ছিত করার প্রতিবাদে এবং জড়িতদের অতিদ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) পাবনা জেলা শাখা আয়োজনে পাবনা প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পাবনা জেলা শাখার সভাপতি আলহাজ্ব ডা. আব্দুস সালামের সভাপতিত্বে পাবনায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা বক্তব্য রাখেন।

বক্তব্যকালে বক্তাগণ পাবনায় আনন্দ টিভির প্রতিনিধি সেলিম মোর্শেদ রানা ও মোহনা টিভির পাবনা জেলা প্রতিনিধি হুজ্জাতুল হীরাকে ঈশ্বরদী উপজেলার বাঁশেরবাদা ডিগ্রী কলেজে পেশাগত দায়িত্ব পালনে বঁাধা, মোবাইল ক্যামেরা ছিনতাই ও লাঞ্ছিত করার সাথে সংশ্লিষ্টদের বিরুদ্ধে থানায় মামলা গ্রহণ, জড়িতদের অতিদ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। না হলে সাংবাদিক নেতৃবৃন্দ আগামীতে দেশব্যাপী আরও কঠোর কর্মসূচী দেয়ার ঘোষণা দেয়।

উল্লেখ্য ১৯ জুন রোববার দুপুরে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগের ভিত্তিতে পাবনার ঈশ্বরদী উপজেলার বাঁশেরবাদা ডিগ্রী কলেজে সংবাদ সংগ্রহকালে কলেজের অধ্যক্ষের লেলিয়ে দেয়া দুষ্কৃতিকারি মুরাদগংদের হাতে লাঞ্ছিত হয়েছেন আনন্দ টিভি ও মোহনা টিভির পাবনা জেলা প্রতিনিধি।

দুষ্কৃতিকারিরা তাদের লাঞ্ছিত ও অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং মোবাইল ক্যামেরা ছিনিয়ে নেয়। সাংবাদিকরা বিষয়টি পাবনার পুলিশ সুপারকে অবহিত করলে তিনি দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠান। পুলিশ দুষ্কৃতিকারিদের কাছ থেকে সাংবাদিকদের উদ্ধার করে। এ ঘটনায় মোহনা টিভির সাংবাদিক হুজ্জাতুল্লা হীরা, আনন্দ টিভির পাবনা জেলা প্রতিনিধি  সেলিম মোর্শেদ রানা বাদী হয়ে ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।