পাবনায় রাতে গ্রেফতার, ভোরে বন্দুকযুদ্ধে আসামি নিহত

গ্রেফতারের কয়েক ঘণ্টা পর পাবনা সদর উপজেলায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে একাধিক মামলার আসামি নিহত হয়েছে। বুধবার (৮ জুলাই) ভোর রাতে সদর উপজেলার শিবরামপুর বেড়িবাঁধ বটতলা এলাকায় এঘটনা ঘটেছে।

নিহত যুবক তানজিব শেখ শহরের রামচন্দ্রপুর মহল্লার বাবু শেখের ছেলে। পুলিশের দাবি- নিহত তানজিব শহরের চিহ্নিত সন্ত্রাসী ছিল। তার বিরুদ্ধে বিস্ফোরকসহ ৫ টি মামলা রয়েছে।

পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার রাতে একটি মামলার পালাতক আসামী তানজিবকে পাবনা শহরের লাইব্রেরী বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে বাংলাবাজার এলাকায় অভিযানে রওনা দেয় পুলিশ।

পুলিশ চর শিবরামপুর বেড়িবাঁধ বটতলা মোড় এলাকায় পৌছালে আগে থেকে ওৎ পেতে থাকা তানজিবের সহযোগীরা পুলিশের কাছ থেকে তাকে ছিনিয়ে নেয়ার জন্য পুলিশকে লক্ষ্য করে গুলি করতে থাকে। আত্বরক্ষাত্বে পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে বন্দুকযুদ্ধ শুরু হয়।

বন্দুকযুদ্ধের এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে গুলিবৃদ্ধ তানজিবকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে তার মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশের এএসআই আনিছুর রহমানসহ চার পুলিশ সদস্য আহত হয়।

 ঘটনাস্থল থেকে পুলিশ একটি পিস্তল. একটি রিভলবার,আট রাউন্ড গুলি,দুই রাউন্ড তাজা কার্তুজ, পাঁচ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করেছে।