পাবনায় যৌন উত্তেজক সিরাপ কারখানায় ডিবির হানা, জেল-জরিমানা

পাবনা সদর উপজেলায় অবৈধভাবে যৌন উত্তেজক সিরাপ তৈরির কারাখানায় অভিযা চালিয়েছে পাবনা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা ও কারখানার ম্যানেজারকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে উপজেলার হিমাইতপুর ইউনিয়নের ইমপেল ল্যাবরোটারির কারখানার এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুন সরকার ও ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খন্দকারের নেতৃত্বে এই অভিযান চলে।

অভিযানে অবৈধভাবে তৈরিকৃত মানবদেহের জন্য ক্ষতিকারক বিপুল পরিমাণ বিভিন্ন যৌন উত্তেজক জিনসিন সিরাপ, সরবত সহ বিপুল পরিমাণ ভায়াপেল ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় প্রতিষ্ঠানটির ম্যানেজার মিরাজুল ইসলামকে গ্রেফতার ও প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে ‘ইমপেল ল্যাবরোটারি’ নামের একটি কারখানায় অভিযান চালানো হয়। এসময় কারখানা থেকে বিপুল পরিমাণ যৌন উত্তেজক সিরাপ জব্দ করা হয়।’

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরকার প্রতিষ্ঠানটির ম্যানেজার মিরাজুল ইসলামকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। পরে তাকে জেলহাজতে পাঠানো হয়।