আনুষ্ঠানিকভাবে পাবনায় ম্যারাথন শুরু

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজ পাবনায় শুরু হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় জেলার আটঘরিয়া উপজেলা মাঠ প্রাঙ্গণে ম্যারথনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ ফুয়ারা খাতুন, বাংলাদেশ সেনাবাহিনীর দশ মিডিয়াম রেজিমেন্টে আর্টিলারির উপ-অথিনায়ক মেজর মাহামুদুন্নবী (পিএসসি), আটঘরিয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম রতন ও আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান প্রমুখ।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গত বছরের ১০ জানুয়ারি থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ডিজিটাল ম্যারাথন শুরু হয়েছে। এই প্রতিযোগিতার অংশ হিসাবে সারা বাংলাদেশে দশ লক্ষ নারী পুরুষ ম্যারাথনে অংশ গ্রহণ করবে। এর অংশ হিসাবে পাবনা জেলাতে গত ৯ ফেব্রুয়ারী হতে ডিজিটাল ম্যারাথনের রেজিষ্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন হয়।

এক যোগে জেলার ৯টি উপজেলায় প্রায় সাড়ে ১০ হাজার মানুষের অংশগ্রহণ নিশ্চিত করতে চলে রেজিষ্ট্রেশন কার্যক্রম। এরই মধ্যে আটঘোড়িয়া উপজেলাতে টার্গেট পূর্ণ হলে (১৮ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে শুরু হয় ডিজিটাল ম্যারাথন দৌড়।

নিয়ম মাফিক সুষ্ঠুভাবে এই ডিজিটাল দৌড় সম্পূর্ণ করার জন্য সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তা-কর্মচারীসহ বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন হাসান রাকিব ও তার সহকর্মী সেনা সদস্যরা কাজ করছেন।

উদ্বোধনী ডিজিটাল ম্যারাথনে সংশ্লিষ্ঠ উপজেলার বিভিন্ন ইউনিয়ন হতে প্রায় ৫ শতাধিক ব্যক্তিবর্গ স্বতঃস্ফুর্তভাবে ম্যারথনে অংশ গ্রহণ করেন। দুপুরে ম্যারাথনে বিজয়ী ২০ জনকে সদনসহ তাদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। আগামী ২২ ফেব্রুয়ারি জেলার চাটমোহর উপজেলা ও ২৩ ফেব্রুয়ারি পাবনা সদরের এই ম্যরাথন দৌড় অনুষ্ঠিত হবে।

>> পাবনার নিয়মিত ভিডিও পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেল আইকনটি চালু করুন। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন