পাবনায় ১৩ কি.মি. ধাওয়া করে অর্ধশতাধিক মানুষ বোঝাই ট্রাক আটক

গনপরিবহণ বন্ধ থাকায় লকডাউন উপো করে ট্রাকে মানুষ পরিবহনের সময় পাবনায় অর্ধশতাধিক মানুষ বোঝাই ট্রাক আটক হয়েছে। রবিবার (১৮ এপ্রিল) রাত দেড়টার দিকে পাকশী হাইওয়ে থানা পুলিশ ৬৩ জন যাত্রী বোঝাই ট্রাকটিকে আটক করেছে।

হাইওয়ে থানার ওসি মনিরুজ্জামান জানান, গভীর রাতে ঢাকা হতে যশোরের উদ্দেশ্যে যাচ্ছিল এই ট্রাক। পাকশী হাইওয়ে থানা পুলিশ দাশুড়িয়া ট্রাফিক মোড়ের চেকপোস্টে সিগন্যাল দিলে ট্রাকটি সিগন্যাল অমান্য করে চলে দ্রুত গতিতে চালিয়ে সটকে পড়ার চেষ্টা করে। সিগন্যাল অমান্য করায় ট্রাকটির পিছু নেয় পাকশী হাইওয়ে থানা পুলিশ।

প্রায় ১৩ কিলোমিটার ধাওয়া শেষে রূপপুর গ্যাস পাম্পের সামনে পুলিশ ট্রাকটিকে থামাতে সক্ষম হয়। ট্রাকটির ডালার ওপর ত্রিপল দিয়ে ঢেকে যেভাবে পণ্য বোঝাই করার পর রশি দিয়ে বেঁধে দেওয়া হয়, সেভাবেই ট্রাকের ডালা বেঁধে দেয়া ছিল। বাইরে থেকে দেখলে ভেতরে মানুষ আছে বলে বোঝার উপায় নেই মনে হয় পণ্য বোঝাই ট্রাক।

এই পর্যায়ে চালককে জিজ্ঞাসাবাদের সময় স্বীকার করে ট্রাকের ভেতর পণ্য নয় রয়েছে মানুষ। ত্রিপল সরিয়ে ট্রাকের ডালা খুলতেই বেরিয়ে পড়ে নারী ও পুরুষসহ মোট ৬৩ জন যাত্রী। তবে ভেতরে ছোট ছোট চার্জার ফ্যানের ব্যবস্থাও ছিল। ঢাকার বিভিন্ন এলাকা হতে বাড়ি ফেরার উদ্দেশ্যে ট্রাকে উঠেছিলেন বলে এই যাত্রীরা জানিয়েছেন ।

হাইওয়ে পুলিশের কর্মকর্তা আরো জানান, বুধবার থেকে কঠোর লকডাউন কার্যকর করতে সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সবসময় দায়িত্ব পালনে সচেষ্ট রয়েছি। ট্রাকটিকে পুলিশী হেফাজতে নেয়া হয়েছে এবং রবিবার চালকের বিরুদ্ধে মামলা হয়েছে। ট্রাকের যাত্রীদের লালন শাহ সেতু পারের ব্যবস্থা করা হয়ল তারা যে যার গন্তব্যে চলে গেছে বলে জানান তিনি।

এদিকে রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত আরো কয়েকটি পিকআপ ও মানুষ বোঝাই ট্রাক থেকে মানুষ নামিয়ে নেয়া হয়েছে। এসব যাত্রীদের জন্য হাইওয়ে পুলিশ ৪টি বাস ম্যানেজ করে বিভিন্ন গন্তব্যে পাঠিয়েছে বলে জানা গেছে।

>> পাবনার নিয়মিত ভিডিও পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেল আইকনটি চালু করুন। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন