পাবনায় মাদকে সম্পৃক্ত, ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদককে অব্যাহতি

মাদক সেবন ও মাদকের সাথে সরাসরি যুক্ত থাকার অভিযোগে পাবনার বেড়া উপজেলার হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক এ. কে. এম সায়েম মনিকে দল থেকে অব্যাহতি অব্যাহত দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

গত ৩১-১০-২০১৯ ইং তারিখের কাউন্সিলে নির্বাচনের মাধ্যমে হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। উক্ত ত্রি-বার্ষিক কমিটির অনুমোদন সম্পন্ন হলেও কমিটির কার্যক্রম শুরু হয় নাই।

দলীয় সূত্রে জানা যায়, হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের নব নির্বাচিত সভাপতি জনাব মোঃ আবু বকর সিদ্দিক গত মাসিক ১১-০৮-২০২০ সভায় জানান, হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক এ. কে. এম সায়েম মনি একজন মাদকাসক্ত এবং তিনি মাদকের সাথে সরাসরি যুক্ত। তিনি হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় অফিস কক্ষে বসেই নিয়মিত মাদক সেবন করেন বলে আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীসহ এলাকাবাসী অভিযোগ করেন। এতে আওয়ামীলীগের দলীয় ভাবমূর্তি প্রচন্ডভাবে ক্ষুন্ন হচ্ছে।

ইউনিয়ন কাউন্সিল গঠনের সময় দলীয় শর্ত ছিল যে, কোন মাদকাসক্ত ব্যক্তি ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক হতে পারবেন না। এ. কে. এম সায়েম মনি গত ৩১-১০-২০১৯ ইং তারিখের হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিনি দলীয় শর্ত অমান্য করে অদ্যাবধিও ডোপ টেস্টে উত্তীর্ণ হওয়ার প্রমাণ পত্র দলীয় কর্যালয়ে দাখিল করেন নাই। অর্থাৎ তিনি দলীয় শৃঙ্খলা ও দলীয় শর্ত লঙ্ঘন করেছেন। তিনি ডোপ টেস্টে উত্তীর্ণ হওয়ার প্রমানপত্র দলীয় কার্যালয়ে জমা প্রদান না করার কারনে সকল প্রকার দলীয় কার্যক্রম বিঘিœত হচ্ছে।

এমতাবস্থায় দলীয় কার্যক্রম ও দলীয় ভবিমূর্তি সমুজ্জল রাখার স্বার্থে অদ্যকার গত ১১-০৮-২০২০ তারিখে সভায় হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক এ. কে. এম সায়েম মনি ডোপ টেস্টে উত্তীর্ণ হওয়ার প্রমানপত্র দলীয় কার্যালয়ে দাখিল না করা পর্যন্ত হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পদ হতে এ. কে. এম সায়েম মনিকে সাময়িকভাবে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হলো এবং জনাব মোঃ ইকবাল হোসেন, নব নির্বচিত যুগ্ন সাধারণ সম্পাদককে সংগঠনের সকল প্রকার কার্যক্রম সচল রাখার স্বার্থে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদে অতিরিক্ত দায়িত্ব প্রদানের সিদ্ধান্ত সর্বসম¥তিক্রমে গৃহীত হয়।

এমন তথ্য নিশ্চিত করেছেন, বেড়া উপজেলা আওয়ামীলীগের স্বাক্ষরিত পত্রে দলের সাধারণ সম্পাদক জনাব, মোঃ আব্দুল কাদের। বেড়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান মজনু জানান, দলের স্বার্থে মাদক সেবন ও মাদক বিক্রির সাথে জড়িত কাউকে দলে স্থান দেওয়া হবে না। তার বিরুদ্ধে নানা অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।