পাবনায় প্রথম দিনেই ভ্যাকসিন নিবেন এমপি-ডিসি-এসপিরা

পাবনায় আগামী ৭ ফেব্রুয়ারি করোনা ভাইরাসের ভ্যাকসিন নিবেন স্থানীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা পরিষদ চেয়ারম্যান, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপারসহ সরকারের শীর্ষ কর্তাব্যক্তিরা। তাদের মাধ্যমেই পাবনায় ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন করা হবে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এ তথ্য জানান জেলা প্রশাসক কবির মাহামুদ। এসময় জেলা প্রশাসক ও পাবনার পুলিশ সুপার মুহিবুল ইসলাম অনলাইন এর মাধ্যমে ভ্যাকসিন নেয়ার সুরক্ষা নিবন্ধন ফরম পূরণ করেন।

প্রেস ব্রিফিং এ পাবনার জেলা প্রশাসক কবির মাহামুদ ও সিভিল সার্জন ডাঃ আব্দুল মোমেন বলেন, আগামী ৭ জানুয়ারী রবিবার পাবনা জেলারেল হাসপাতালে টিকা প্রদান কেন্দ্র থেকে অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন প্রদান করা হবে। সরকারের সুরক্ষা পোর্টাল এর মাধ্যমে ইতমধ্যে রেজিষ্ট্রেশন কার্যক্রম শুর হয়েছে। স্থানীয় সংসদ সদস্য নিজে টিকা নিয়ে ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। এসময় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম রোস্তম আলী, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ স্থানীয় গণ্যমাধ্য ব্যক্তিবর্গ ও জেলা স্বাস্থ্য বিভাগের গুরুত্বপূর্ন চিকিৎসক ভ্যাকসিন নিবেন ।

তিনি আরো বলেন, জেলা শহরে পাবনা সদর হাসপাতাল, সিভিল সার্জন অফিস ও পুলিশ লাইনস হাসপাতালে ৮টি বুথের মাধ্যমে প্রশিক্ষিত নার্সদের মাধ্যমে এই টিকা প্রদান করা হবে। জেলায় ৮৪ হাজার ডোজ ভ্যাকসিন সরবরাহ হয়েছে। যার মাধ্যমে জেলা শহরে প্রথম ধাপে ২৪ হাজার মানুষকে অগ্রাধিকার ভিত্তিতে এই ভ্যাকসিন সেবা দেয়া যাবে। পর্যায় ক্রমে সকলকে এই টিকার আওতায় নিয়ে আসা হবে। অসুস্থ্য, চিকিৎসা সেবা গ্রহণ করছেন, গর্ভবতী মা, দুগ্ধদানকারী মা, আর ১৮ বছরের নিচে কাউকে আপাতত টিকা দেয়া হবে না। তবে ৫৫ বছরের উর্ধে সকলেই এই টিকার আওতায় আসবে। জেলা প্রতিটি উপজেলাতে এক সাথে এই কার্যক্রম শুরু হবে। আর এই কার্যক্রম সফল করতে ইতমধ্যে প্রায় দুই শাতাধীক নার্স এবং স্বাস্থ্যসহকারীদের প্রশিক্ষন প্রদান করা হচ্ছে। তবে গুজবে কান না দিয়ে সকলকে সরকারের মানুষ সুরক্ষায় করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম সফল করতে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সহযোগিতা প্রত্যাশা করেন।

পাবনা জেলাতে গত ২৯ জানুয়ারী শুক্রবার দিবাগত রাতে এসে পৌছে গেছে করোনার ভ্যাকসিন। নিয়ম ও নিরাপত্তা ব্যবস্থার মধ্যে জেলা ইপিআই সেন্টারে তাপমাত্রা নিয়ন্ত্র কক্ষে ফ্রিজিং করে সংরক্ষণ করা হয়েছে এই ভ্যাকসিন। সরকারি ভাবে সুরক্ষা অনলাইন নিবন্ধ এর ঠিকানা www.surokkha.gov.bd এই সাইডে ঢুকে ফরম পূরণ করতে হবে।

error: কাজ হবি নানে ভাই। কপি-টপি বন্ধ