পাবনায় ভোটার তালিকা হালনাগাদ শুরু ২০ মে

পাবনার সদর উপজেলায় বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম শুরু হচ্ছে। সদর উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে আগামীকাল শুক্রবার (২০ মে) থেকে এই কার্যক্রম চালাবে।

পাবনা সদর উপজেলা নির্বাচন অফিসার কাওছার আহমেদ পাবনা বার্তা ২৪ ডটকমকে জানান, প্রতি আড়াই হাজার ভোটারের জন্য একজন তথ্য সংগ্রহকারী এবং প্রতি ১ লাখ ২৫ হাজার ভোটারের জন্য একজন সুপারভাইজারকে দায়িত্ব দেয়া হয়েছে। পাবনার সদরে ১৯৫ জন তথ্য সংগ্রহকারী, ৩৯ জন সুপারভাইজার দায়িত্ব পালন করবেন। তারা ২০ মে থেকে পরবর্তী ৩ সপ্তাহ অর্থাৎ আগামী ৯ জুন পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন।

তিনি আরও জানান, যাদের জন্ম তারিখ ১ জানুয়ারি, ২০০৭ কিংবা তার পূর্বে এবং যারা ইতোপূর্বে কখনও ভোটার হিসেবে নিবন্ধন করেননি তারা ভোটার নিবন্ধন ফরম পূরণ করতে পারবেন। ভোটারদেরকে তাদের অনলাইন জন্মনিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতার সনদ, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, পিতা-মাতা, স্বামী/স্ত্রীর (বিবাহিত হলে) জাতীয় পরিচয়পত্রের কপি ও অন্যান্য তথ্যাবলী সঠিকভাবে পূরণ করতে হবে।

একই সঙ্গে এ কার্যক্রমে ভোটার তালিকা হতে মৃত ভোটারের নামও বাদ দেয়া হবে। এছাড়াও ইতোপূর্বে যারা ভোটার হয়েছেন তারা নতুন করে ভোটার হতে পারবেন বলেও তিনি জানান।

এ সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন/পৌরসভা কার্যালয় অথবা পাবনা সদর উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করার জন্য নাগরিকদেরকে অনুরোধ করা হয়েছে।