পাবনায় বেড়েছে সিগারেটের অবেধ মজুদ, ১৬ লক্ষ টাকার সিগারেট জব্দ

করোনা মহামারির মধ্যেও অতিরিক্ত মুনাফা লাভের আশায় পাবনা জেলার কতিপয় মুনাফালোভী ব্যবসায়ী প্রচুর পরিমাণে সিগারেট মজুদ করে রেখেছে। এই মজুদকারিদের দৌরাত্ব্যে বাজারে কৃত্রিম সংকট এবং অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে এই সকল মজুদকারিদের বিরুদ্ধে পুলিশ অভিযান চালিয়েছে।

সুত্র জানায়,পাবনা সদর থানা পুলিশ বুধবার সকাল ১০টা থেকে শহরের খয়েরবাগান এলাকায় অভিযান চালিয়ে মোঃ সাইফুল এবং মোঃ খাইরুল নামে ২ জন সিগারেট মজুদকারিকে আটক করে। মজুদকারিরদের গোডাউন থেকে ডার্বি ব্র্যান্ডের ৪ লাখ ১০ হাজার শলাকা পুরাতন সিগারেট জব্দ করেন। জব্দকৃত সিগারেটের বাজারমূল্য প্রায় ১৫ লক্ষ ৯৭ হাজার টাকা। বাজার সমিতির নেতৃবৃন্দ অনুরোধে মজুদকারি মোঃ সাইফুল এবং মোঃ খাইরুলকে মুচলেকা নিয়ে এই মর্মে ছেড়ে দেওয়া হয় যে ৩০শে জুলাই এর মধ্যে পুরাতন সব সিগারেট বিক্রি করে ফেলবেন। পুলিশের অভিযানে এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয় এবং অনেক এলাকাবাসী জড়ো হয়।

পাবনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছিম আহমেদ এই অভিযানের সত্যতা স্বীকার বলেন, এ ব্যাপারে বাজার সমিতির নেতৃবৃন্দকে অবহিত করা হয়েছে যে পরবর্তীতে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ঈদকে সামনে রেখে সব ধরনের মজুদকারীর বিরুদ্ধে পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে বলে ওসি জানান।