পাবনায় দুটি অবৈধ ও ভেজাল ফুড কোম্পানিতে অভিযান, জরিমানা

পাবনা সদর উপজেলায় দুটি দুটি অবৈধ ও ভেজাল ফুড কোম্পানি বিরুদ্ধে অভিযান চালিয়েছে পাবনা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ  ম্যাজিষ্ট্রেটের ভ্রাম্যমান আদালত। এসময় বেশ কিছু অনিয়মের জন্য প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৮ আগস্ট) দুপুরে পাবনা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ  ম্যাজিষ্ট্রেট  বায়েজীদ-বিন-আখন্দ এর নেতৃত্বে ও বি,এস,টি,আই, রাজশাহী এর ফিল্ড অফিসার আমিনুল ইসলাম উদ্দোগে পুলিশ ফোর্স সহ পাবনা সদর আরিফপুর সেভ ফুড এন্ড বেভারেজ ও আরিফপুর রিভার সাইড এলাকার খন্দকার ফুড এন্ড বেভারেজ কোম্পানীতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।

অভিযানকালীন সময় খন্দকার ফুডের মালিক রফিকুল আলম তার কোম্পানীর কোন বৈধ অনুমোদনের কাগজ দেখাতে না পারায় বিএসটিআই এর ২০১৮ইং সালের আইনের ৩১ ধারায় ২৫হাজার টাকা জরিমানা ও সেভ ফুডে নিম্ন মানের পণ্য উৎপাদনের দ্বায়ে কোম্পাানীর মালিক বাচ্ছু মিয়া ওরফে পাখি কে ১০হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

নির্বাহী ম্যাজিষ্ট্রেটবায়েজীদ-বিন-আখন্দ বলেন এ ধরনের ভেজাল ও নিম্ন মানের পণ্য সেবনে মানব দেহের কিডনী ফুসফুস ,হার্ট এর সরাসরি ক্ষতি করে ,ভেজাল খাদ্য পণ্য ও লাইসেন্স বিহীন উদপাদনকারী যত শক্তিশালীই হোক না কেন ভেজাল বিরোধী অভিযান চলবে।