পাবনায় ঢাকা পোস্টের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠান

‌’সত্যের সাথে সন্ধি’ এই শ্লোগানকে নিয়ে প্রতিষ্ঠিত হওয়া অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্ট সত্যের সাথে সন্ধি করেই বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে এগিয়ে যাবে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি ২০২১) দুপুরে পাবনা প্রেসক্লাবের ভিআইপি অডিটোরিয়ামে আয়োজিত ঢাকা পোস্টের আনুষ্ঠনিক উদ্ধোধন অনুষ্ঠানে বক্তারা এমন প্রত্যয় ব্যক্ত করেন।

পাবনা প্রেসক্লাবের সভাপতি, দৈনিক সমকাল ও এনটিভির স্টাফ রিপোর্টার এবিএম ফজলুর রহমান বলেন, দেশে বিদেশে এখন খুব কম গণমাধ্যমই আছে যারা কালোকে কালো আর সাদাকে সাদা বলে, দেশে যখন মিডিয়া হাউস বন্ধ হয়ে যাচ্ছে, হাড়িয়ে যাচ্ছে মানসম্মত গণমাধ্যমকর্মী। ঠিকমত সেলারী না দিতে পারায় গণমাধ্যমগুলো বেহাল দশায় পরিনত হয়েছে। ঠিক সেই সময়ে আশার আলো দেখালেন ঢাকা পোস্ট। ঢাকা পোস্ট তাদের স্লোগানের সাথে দেওয়া প্রতিশ্রুতি অক্ষরে অক্ষরে পালন করবে, এমনটাই আমাদের প্রত্যাশা।

তিনি আর বলেন, ঢাকা পোস্ট একটি সম্পুর্ণ নতুন গণমাধ্যম। তাই গণমাধ্যম বাজারে টিকে থাকতে হলে তাদের সঠিক খবর সবার আগে পাঠকের সামনে তুলে ধরতে হবে, খবরের ভিন্নতা আনতে হবে। দেশ ও জাতির কল্যাণে অগ্রনী ভূমিকা রেখে ঢাকা পোস্ট অসাম্প্রদায়িক, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে এগিয়ে যাবে বহুদূর। ঢাকা পোস্ট ভাল করবে তার ছোট্ট একটি উদাহরণ দিয়ে বলেন ঢাকা পোস্ট পাবলিশ হওয়ার আগেই সম্প্রতি পাবনা পৌর নির্বাচন নিয়ে হাইকোটের্র রিটের একটি নিউজের স্কীণশর্ট ইতোমধ্যে ভাইরাল হয়েছিল, তারা যে বস্তুনিষ্ঠ সংবাদের মাধ্যমে সবার আগে সংবাদ জানাবে এখান থেকেই বুঝা যায়। ঘটনার নেপথ্যের ঘটনা দিয়ে পাঠকের হৃদয় ছুঁয়ে যাবে পোর্টালটি-এমনটাই প্রত্যাশা করেন তিনি।

অনুষ্ঠানের শুরুতেই ভাষার জন্য জীবন উৎসর্গকারী ভাষা শহীদদের স্বরণে ১ মিনিট দাড়িঁয়ে নিরবতা পালন করা হয়। প্রেসকাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি রাকিব হাসনাত।

এ সময় ঢাকা পোস্টকে শুভেচ্ছা জানিয়ে ও ভবিষ্যত প্রত্যাশা নিয়ে বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সহ-সভাপতি মীর্জা আজাদ। তিনি বলেন, ঢাকা পোস্ট পাবনার ইতিহাস ঐতিহ্য নতুন আঙ্গিকে তুলে ধরবে। এই জেলার ইতিহাস ঐতিহ্য উঠে আসবে এই অনলাইনের পাতায় পাতায়। ঢাকা পোস্টে মানবিক সংবাদ প্রকাশ হয়ে সবার হৃদয়ে জায়গা করে নিবে। সমাজের অবহেলিত মানুষ তাদের কাঙ্খিত সেবা পায় সেই প্রত্যাশা ব্যাক্ত করেন।

এছাড়াও বক্তব্য দেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, সময় টিভি ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ, পাবনা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক, আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি ও দৈনিক বিবৃতির নির্বাহী সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, সংবাদ সংস্থা বাসসের জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, এটিএন নিউজ ও দেশ রুপান্তরের জেলা প্রতিনিধি রিজভী জয়, পাবনা বার্তা ২৪ ডটকমকের প্রধান এডমিন শামসুল আলম, আতাইকুলা প্রেসকাবের সম্পাদক কামরুল ইসলাম ও ব্রাক স্কুলের প্রধান শিক্ষক রাশিদুল ইসলাম রাশেদ প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন একাত্তর টিভি ও সময়ের আলো পত্রিকার জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান রাসেল, ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি পার্থ হাসান, পাবনার আলোর মনিরুজ্জামান শিপন, আনন্দ টিভিট সেলিম মোর্শেদ রানা, বিপ্লবী সময় পত্রিকার বার্তা সম্পাদক আব্দুস সালাম, বিজনেস বাংলাদেশের জেলা প্রতিনিধি মনিরুজ্জামান মনির, ক্রাইম ফাইলের আব্দুল আজিজ, মনোয়ার পারভেজ মানিক, ডিবিসি নিউজের ক্যামেরাম্যান জুয়েল আসিফ, বার্তাবাজারের জেলা প্রতিনিধি মাসুদ রানা, জিম সুলভসহ জেলায় কর্মরত বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মী।

উদ্ভোধনী অনুষ্ঠানে আলোচনা সভা শেষে ঢাকা পোস্টের উত্তরোত্তর সমৃদ্ধ কামনা করে আগত অতিথিবৃন্দ কেক কাটেন।

>> পাবনার নিয়মিত ভিডিও পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেল আইকনটি চালু করুন। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন