পাবনায় ডাকাতকে জাপটে ধরে প্রবাসীর স্ত্রীর চিৎকার, অতঃপর…

পুলিশ পরিচয়ে ডাকাতি করতে গিয়ে সর্দার জীবন খাঁন ওরফে জীবন কসাই (৪০) এক ডাকাতকে আটক করা হয়েছে। এ সময় ডাকাতদলের কাছ থেকে পিস্তলসহ বিভিন্ন দেশীয়অস্ত্র জব্দ করেছে পুলিশ।

বুধবার ভোররাত সাড়ে ৪টার দিকে পাবনার সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়নের বোনকোলা গ্রামের জয়নুদ্দিন শেখের বাড়িতে এ ঘটনা ঘটে।

আটক ডাকাত সর্দার জীবন ওরফে জীবন কসাই সুজানগর উপজেলার মানিকহাট গ্রামের আজিবর খাঁন কসাইয়ের ছেলে এবং একাধিক মামলার পলাতক আসামি।

বাড়ির মালিক জয়নুদ্দিন শেখ জানান, কাতার প্রবাসী দুই ছেলে মানিক ও রতনের পাঠানো ৫০ লাখ টাকা গত রোববার ব্যাংক থেকে তোলা হয়। বাড়িতে রাখা টাকার বিষয়টি হয়তো ডাকাতদল জেনে গিয়েছিল। এ টাকা ডাকাতি করে নিয়ে যাওয়ার পরিকল্পনা থেকেই ডাকাতির চেষ্টার ঘটনাটি ঘটেছে বলে তার ধারণা।

বাড়ির মালিক জয়নুদ্দিন শেখ আরো জানান, বুধবার ভোররাতে ডাকাতদল নিজেদের পুলিশের লোক পরিচয়ে কাতার প্রবাসী ছেলে মানিক হোসেনের স্ত্রী হিরা খাতুনকে ঘরের দরজা খুলতে বলে। দরজা না খোলায় তারা হাতুড়ি দিয়ে দরজা ভাঙতে শুরু করে করে। উপায় না দেখে তিনি পাশের কক্ষ থেকে বের হয়ে আসেন। এ সময় ডাকাতদল তাকে হাতুড়ি দিয়ে আঘাত শুরু করে। সেসময় তিনি জীবনের ঝুঁকি নিয়ে এক ডাকাতকে জাপটে ধরে চিৎকার দেন। প্রতিবেশীরা এসে ওই ডাকাত আটকে ফেলে পুলিশে খবর দেয়। পরে অন্য ডাকাতরা দ্রুত পালিয়ে যায়।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুদ্দোজা জানান, ঘটনাস্থলে গিয়ে ডাকাত সর্দার জীবন খানকে আটক করে পুলিশ। তার কাছে থাকা ও তার সঙ্গীদের ফেলে যাওয়া অস্ত্র ও মোবাইল উদ্ধার করা হয়েছে।

পাবনার সিনিয়র সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেন জানান, পুলিশ সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছায়। আটক জীবন খাঁন ওরফে জীবন কসাই একজন পেশাদার ডাকাত। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তিনি পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতির কথা স্বীকার করে তার সহযোগীদের নাম-ঠিকানা প্রকাশ করেছেন। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

>> পাবনার নিয়মিত ভিডিও পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেল আইকনটি চালু করুন। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন