পাবনায় দুটি অবৈধ উত্তেজক সিরাপ তৈরি কারখানা সিলগালা

পাবনা শহরের অভিযান চালিয়ে দুটি অবৈধ উত্তেজক সিরাপ তৈরির কারাখানা সিলগালা করে দিয়েছে প্রশাসন। এসময় একটি কারাখানাকে ৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) শহরের শালগাড়িয়া মালিগলি স্কুলের পাশে এস এম জি ফার্মা (ইউনানী) এবং শিবরামপুর জুবলি ট্যাংপাড়া ডোরা ফুড এন্ড বেভারেজে এই অভিযান পরিচালনা করা হয়।

এতে নেতৃত্ব দেন পাবনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান, ঔষধ প্রশাসন পাবনার সহকারী পরিচালক সূকর্ণ আহম্মেদ ও ডিএনসির পরিদর্শক শাহ জালাল খান।

এসময় ডোরা ফুড এন্ড বেভারেজ কোম্পানির উৎপাদিত বেশ কয়েকটি পণ্যের বৈধ অনুমোদনের কাগজ দেখাতে না পারায় এবং পণ্যগুলো নিম্নমানের হওয়ায় ভোক্তা অধিকার আইনের ধারায় ২ লাখ টাকা জরিমানা ও শালগাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে এস এম জি ফার্মা (ইউনানী) কোন বৈধ কাগজপত্র দেখাতে না পাড়ায় কোম্পানিটিকেও ২ লাখ টাকা জরিমানা করে তাৎক্ষণিক আদায় করা হয়। এ সময় কোম্পানীগুলোর উৎপাদিত পণ্য ধ্বংস করা হয় এবং কারাখানা সিলগালা করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান বলেন, শহরের শালগাড়িয়ো এলাকার জনৈক খোকার ছেলে তুষার দীর্ঘদিন ধরে কতিপয় প্রভাবশালী ব্যক্তির সহায়তায় অন্য কোম্পানীর নাম ব্যবহার করের ক্ষতিকর উত্তেজক সিরাপ তৈরি ও বিক্রি করে আসছিল। এ ধরনের ভেজাল ও নিম্নমানের পণ্য সেবনে মানব দেহে ক্ষতি করে বলেও তিনি জানান।

এই জরিমানাই শেষ নয় তারা আমাদের নজরদারিতে থাকবে, আবারও সে যদি এ ধরনের অপরাধ করে তা হলে আইনানুযায়ী আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। অবৈধ খাদ্য পণ্য ও লাইসেন্সবিহীন উৎপাদনকারী যত শক্তিশালীই হোক না কেন ভেজালবিরোধী অভিযান চলবে বলে তিনি জানান।

>> পাবনার নিয়মিত ভিডিও পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেল আইকনটি চালু করুন। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন