পাবনায় ইউপি চেয়ারম্যানদের দুর্নীতি না করার শপথ করালেন এমপি

নিজ গোডাউন থেকে ২২৯ বস্তা সরকারি ত্রাণের চালসহ পাবনার বেড়া উপজেলার ঢালারচর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান কোরবান আলী সরদার (৬০) কে গ্রেফতার করেছে র‌্যাব। তার পক্ষ নিয়ে দল থেকে বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুল বাতেন। সমােলাচিত স্থানীয় (পাবনা-২) সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ ফিরোজ কবীর।

এই ঘটনায় সমালোচনা ঝড় দেশব্যাপী। এমন পরিস্থিতিতে করোনা দুর্যোগে ত্রাণ কার্যক্রমে দুর্নীতি না করতে পাবনা সদর উপজেলার সব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে শপথ করিয়েছেন সদর (পাবনা-৫) আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সদর উপজেলা পরিষদ চত্বরে করোনা পরিস্থিতি মোকাবিলায় করণীয় নির্ধারণে জরুরি মতবিনিময় সভায় তিনি এ শপথ করান। এ সময়  ত্রাণ কার্যক্রম সততার সঙ্গে পরিচালনার অঙ্গীকার করেন চেয়ারম্যানরা।

সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স  বলেন, করোনার এই দুঃসময়ে সরকারি ত্রাণ যারা আত্মসাৎ করবেন তাদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে। কোন জনপ্রতিনিধির বিরুদ্ধে সামান্য দুর্নীতি কিংবা স্বজনপ্রীতির প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় অন্যান্যের মধ্যে পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন এবং বেশ কয়েকজন ইউপি চেয়ারম্যান বক্তব্য রাখেন।