পাবনায় আখক্ষেতে নবজাতকের মরদেহ

ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়নের শেখেরচক এলাকায় পদ্মানদী সংলগ্ন আখ ক্ষেতে নবজাতক কন্যার লাশ ফেলে রাখা হয়েছে। সোমবার (১৩ জুলাই) ) দুপুরে লাশটি টিস্যু প্যাকে ভরা ওড়নাতে জড়ানো দেখে থানায় খবর দেন স্থানীয়া।

সাঁড়া ইউনিয়নের স্থানীয় ওয়ার্ড মেম্বার রিনা মৃধা ঘটনাস্থল থেকে কালের কন্ঠকে জানান, কন্যা শিশুর লাশটি দুই/একদিন পূর্বে এখানে রাখা হতে পারে। ধারণা করা হচ্ছে শিশুটির মাকে কোন ক্লিনিকে অবৈধভাবে গর্ভপাত করানো হয়েছে। সেখানেই শিশুটির লাশ টিস্যু পেপারের প্যাকে ভরে ওড়ানা জড়িয়ে এবং ফুলটি আলাদা পলিথিনে ভরে এখানে মাটি চাপা দিয়ে রাখা হয়েছিল।

তিনি আরো জানান, দুপুরে স্থানীয়রা যাওয়ার সময় মাটির উপর ওড়না উঠে আসতে দেখে সন্দেহ হয়। তখন ওড়নাটি টেনে তোলা হলে নবজাতক শিশুর লাশটি উঠে আসে। পরে থানায় খবর দেওয়া হয়।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসীর উদ্দিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে লাশটি কোন অপ্রত্যাশিত শিশু কন্যার। এই জন্য গোপনে মাটি চাপা দেওয়া হয়েছিল। লাশটি উদ্ধার করে পাবনা মর্গে প্রেরণ করা হবে। শেষ খবর পাওয়া পর্যন্ত (সন্ধ্যা ৭ টা) পর্যন্ত শিশুর লাশটি ঘটনাস্থলেই পড়ে ছিলো।