পাবনায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত

৬ দফা দাবিতে মটর মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে পাবনায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রশাসনের আশ্বাসে আগামী সোমবার (৩ জানুয়ারি) পর্যন্ত স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে পাবনা-ঢাকা মহাসড়কসহ সকল রুটে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। অনেকেই দুরদুরান্তে যাতায়াতের জন্য বাইরে বের হয়ে যানবাহন চলাচল বন্ধ থাকায় বিড়ম্বণায় পরতে হয়।

এই প্রেক্ষিতে বৃহস্পতিবার বিকেলে পাবনা জেলা প্রশাসনের উদ্যোগে পাবনা জেলা মটর মালিক শ্রমিক ঐক্য পরিষদ ও সিরাজগঞ্জ শ্রমিক নেতৃবৃন্দ বৈঠকে বসেন। বৈঠকে আগামী সোমবার পর্যন্ত সময় নেওয়া হয়। সে সময়ের মধ্যে কোন সমাধান না হলে আবারও অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়া হবে বলে জানান পাবনা জেলা মটর মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ জানান, সিরাজগঞ্জের শাহজাদপুর মহাসড়ক দিয়ে পাবনার সকল বাস ঢাকায় যাতায়াত করে। মাঝেমধ্যেই নানা অজুহাতে সিরাজগঞ্জের শাহজাদপুরের বাস মালিক-শ্রমিকরা পাবনার বাস চালক ও শ্রমিকদের মারধর করে।

গেলো ২৪ ডিসেম্বর পাবনা এক্সপ্রেসের দুই সহকারিকে মারধর করে তারা। এর স্থায়ী সমাধান দাবি করে তিনদিনের আল্টিমেটাম দেন পাবনার পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদ। কিন্তু সমস্যার সমাধান না হওয়ায় এই ধর্মঘটের ডাক দেয়া তারা।