পাবনার ২ উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামীকাল

নির্বাচনে আওয়ামীলীগ-বিএনপিসহ মোট ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরইমধ্যে তাদের প্রচারণা শেষ করেছেন। এখন অপেক্ষা ভোটের। ভোটাররা চাইছেন নিজের ভোট নিজে দেওয়ার পরিবেশ।

পাবনা-৪ আসনের উপনির্বাচনে অংশ নেওয়ায় উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস গত ৩১ আগস্ট দায়িত্ব ছেড়ে দেওয়ায় ঈশ্বরদী উপজেলা এবং গত ১ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের মৃত্যুতে বেড়া উপজেলা চেয়ারম্যানের পদ শূন‌্য ঘোষণা করা হয়।

গত ৩ নভেম্বর এই দুই উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামীকাল ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন। দুই উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে ৭ প্রার্থী রয়েছেন। এর মধ্যে ঈশ্বরদী উপজেলায় ৩ জন এবং বেড়া উপজেলায় ৪ জন প্রার্থী রয়েছেন।

এর আগে ভোটারদের বাড়িতে গিয়ে ভোট প্রার্থনার পাশাপাশি গণসংযোগ ও মতবিনিময় সভা করেছেন তারা। ভোটারদের মন জয় করতে দিয়েছেন এলাকার উন্নয়নের নানারকম প্রতিশ্রুতি। ভোটারদের প্রত্যাশা নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ। ভোট কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে পছন্দের যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে চান তারা।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, শান্তিপূর্ণ ভোট গ্রহণে নেওয়া হয়েছে সব ধরনের ব্যবস্থা। ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ব্যালট বাক্স, সিল, অমোচনীয় কালিসহ নির্বাচনী সকল ভোট কেন্দ্রে আজ বিকেলের মধ্যে পাঠানো হবে। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, দুই উপজেলায় মোট ৪ লাখ ৫৭ হাজার ৯৫১ জন ভোটার ১৫২টি ভোট কেন্দ্রে তাদের পছন্দের প্রার্থী নির্বাচনে ভোট দেবেন।