পাবনার সেই ইউপি চেয়ারম্যান গফুর স্বপদে পুনর্বহাল

করোনাকালে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে বরখাস্তকৃত পাবনার আটঘরিয়া উপজেলার মাজপাড়া ইউনিয়ন পরিষদ– ইউপি চেয়ারম্যান গফুর মিয়ার সাময়িক বরখাস্তাদেশ প্রত্যাহার করা হয়েছে।

সম্প্রতি করোনাভাইরাস চলাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত মোবাইল নম্বরে নগদ অর্থ সহায়তা কর্মসূচির তালিকা প্রনয়নে ত্রুটি ধরা পড়লে এবং পরে তা সংশোধন করায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উপসচিবের স্বাক্ষরিত ১৮ অক্টোবরে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়।

ইউপি চেয়ারম্যান গফুর এর বরখাস্তের প্রতিবাদে স্থানীয়ভাবে বিভিন্ন পেশাজীবি, স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগসহ অংগ সংগঠনের নেতা/কর্মীরা বরখাস্ত প্রত্যাহারের দাবীতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা সমাবেশ করেছিল।

এছাড়া স্থানীয় মাজপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধান ও শিক্ষকগণ, মসজিদের ইমামসহ তাঁর সাময়িক বরখাস্তাদেশ প্রত্যাহারের জন্য সংবাদ সম্মেলনও করেছিলেন।

মোঃ আঃ গফুর মিয়া উক্ত ইউনিয়ন পরিষদের ৫ বারের নির্বাচিত চেয়ারম্যান ও ২০২০ সালে পাবনা জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

গত ২৭ ডিসেম্বরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সিনিয়র সহকারি সচিবের স্বাক্ষরিত পত্রে উক্ত চেয়ারম্যানের সাময়িক বরখাস্ত আদেশ প্রত্যাহার করা হয়।