পাবনার সন্তান মুস্তাফিজুর মালয়েশিয়ায় বাংলাদেশি স্টুডেন্ট ইউনিয়ন সাধারণ সম্পাদক

সংবাদদাতা: মালয়েশিয়াতে অধ্যায়নরত বাংলাদেশি ছাত্র ছাত্রিদের সর্ব বৃহৎ সংগঠন বাংলাদেশ স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া (বিএসইউএম) এর ২০২১ ইং সনের নতুন কমিটিতে পাবনার কৃতি সন্তান মির্জা মুস্তাফিজুর রহমান সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত হন।

গত ৩১ শে ডিসেম্বর ২০২০ইং তারিখে এক ভার্চুয়াল মিটিং এর মাধ্যমে তাদের ২০২১ ইং সনের নতুন কমিটি ঘোষনা করা হয় এবং পরে তা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়। ২০১৪ ইং সালে গঠিত বৃহত ছাত্র সংগঠন বাংলাদেশ স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া (বিএসইউএম)।

মির্জা মুস্তাফিজুর রহমান পাবনা সদরের পৌরসভা ৮নং ওয়ার্ড লস্করপুর গ্রামের মধ্যবিত্ত মুসলিম পরিবারে ১৯৯৪ ইং সালে জন্ম গ্রহন করেন। তার পিতা আলহাজ মাওলানা আব্দুস সামাদ, পেশায় তিনি একজন শিক্ষক বর্তমানে পাবনা ইসলামিয়া মাদরাসায় (দারুল আমান ট্রাস্ট) শিক্ষকতায় নিয়োজিত আছেন। মির্জা মুস্তাফিজুর রহমান ২০১৫ ইং সালে উচ্চশিক্ষা গ্রহনের উদ্দেশ্যে মালয়েশিয়া গমন করেন। তিনি মালয়েশিয়ার আল মাদিনা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এ স্নাকতর ডিগ্রী অর্জন করেন।বর্তমানে তিনি মালয়েশিয়ার ইউনিভার্সিটি টেকনোলজি মেলাকা তে মাস্টার্স বাই রিচার্স আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এন্ড রোবটিক্স এ স্কলারশিপ সহ ভর্তি প্রক্রিয়াধীন রয়েছে।

মির্জা মুস্তাফিজুর রহমান ২০০৩ ইং সালে পাবনা ইসলামিয়া মাদরাসা(দারুল আমান ট্রাস্ট) হতে ৫ম শ্রেনীতে টেলেন্টফুলে সরকারী বৃত্তি লাভ করেন, এরপর ২০০৮ ইং সালে দাখিল এবং ২০১২ ইং সালে পাবনা পলি ট্যাকনিক ইন্সটিটিউট থেকে ম্যাকানিকাল ইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা ইঞ্জিয়ারিং শেষ করেন। ২০১৩ ইং – ২০১৪ ইং সালে তিনি পাবনা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে এস ডি পি প্রজেক্ট এ জুনিয়র ইন্সট্রাকটর হিসাবেও শিক্ষকতা করেন।

এই ব্যাপারে পাবনার কৃতি সন্তান মির্জা মুস্তাফিজুর রহমানের সাথে মুঠোফনে আলাপ হলে তিনি বলেন আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন আমার উপর দেয়া অর্পিত দায়িত্ব যেনো সঠিকভাবে পালন করতে পারি এবং যে উচ্চশিক্ষা গ্রহনের উদ্দেশ্যে মালয়েশিয়ায় এসেছি তা জেনো সফল্ভাবে উত্তির্ন হতে পারি।