পাবনার সকল থানা হবে নির্যাতিত মানুষের আশ্রয়স্থল: এসপি

পাবনার সকল থানা হবে নির্যাতিত নির্যাতিত, নিপীড়িত, অসহায় মানুষের আশ্রয়স্থল জানিয়েছেন পাবনার নবাগত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে মাদক, ইভটিজিং, জঙ্গিবাদ, নারী ও শিশু নির্যাতন বন্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ করবেন পাবনার এসপি।

পুলিশ সুপার বলেন, আইন শৃঙ্খলার উন্নয়নসহ সকল ক্ষেত্রে দেশ আজ এগিয়ে যাচ্ছে। পুলিশের মধ্যেও ব্যাপক পরিবর্তন ঘটেছে।পুলিশী সেবা জনগণের দোড় গোড়ায় পৌঁছে দিতে গ্রামগঞ্জে শুরু হয়েছে বিট পুলিশিং কার্যক্রম।

তিনি আরও বলেন, পাবনার সকল থানা হবে নির্যাতিত, নিপীড়িত, অসহায় মানুষের আশ্রয়স্থল। মানুষ থানায় ছুটে আসার পর যাতে দ্রুত আইনি সেবা পান এবং থানায় জিডি করতে চাইলে কোন প্রকার অজুহাত সৃষ্টি না করে ৫মিনিটের মধ্যে জিডি করতে হবে। অন্যথায় দায়িত্ব পালনে অবহেলাকারী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারী দেন তিনি। প্রতিটি থানা দালাল ও টাউট মুক্ত করারও ঘোষণা দেন তিনি।

তিনি বলেন,নির্যাতিত মানুষের আশ্রয়স্থল ও নিরাপত্তার কেন্দ্র হবে থানা। সেবাপ্রার্থী কোনো মানুষ থানায় এসে জিডি বা মামলা করতে গিয়ে যদি কোন হয়রানির শিকার হয়, তাহলে সংশ্লিষ্ট থানার ওসির বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহন করা হবে।

কোথাও হয়রানির শিকার হলে সরাসরি আমাকে(পুলিশ সুপার) কে জানাবেন।এছাড়াও পুলিশী সেবা পেতে ৯৯৯এ ফোন করার আহবান জানান তিনি।