পাবনার কোম্পানির কাঁচামালের ঘোষণায় এলো ৫ কোটি টাকার সিগারেট

রফতানিমুখী শিল্পের কাঁচামাল ‘পলিয়েস্টার পিইটি স্ট্র্যাপ’ ঘোষণা দিয়ে আনা কন্টেইনার ভর্তি ৫ কোটি টাকার সিগারেট আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) চট্টগ্রাম কাস্টম হাউস থেকে এসব সিগারেট আটক করা হয়। আটক সিগারেটের আনুমানিক বাজারমূল্য প্রায় পাঁচ কোটি টাকা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা জানান, পাবনার ঈশ্বরদী এক্সপোর্ট প্রসেসিং জোন (ঈশ্বরদী ইপিজেড) এলাকার প্রতিষ্ঠান ফুজিয়ান এক্সপোর্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড রফতানিমুখী পণ্যের কাঁচামাল হিসেবে পলিয়েস্টার পিইটি স্ট্র্যাপ ঘোষণায় চালানটি আমদানি করে। বুধবার কন্টেইনারটি ফোর্সড কিপ ডাউনের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা তদন্ত অধিদফতরের প্রতিনিধি কর্তৃক চালানটি শতভাগ কায়িক পরীক্ষা করা হয়। কায়িক পরীক্ষায় ঘোষণা বহির্ভূত ন্যানো ওরিস, ব্ল্যাক, ডানহিল, ড্যাবিডফ ব্র্যান্ডের ৪৮ লাখ ২৮ হাজার শলাকা ৫ কোটি টাকার সিগারেট পাওয়া যায়।

তারা আরও জানিয়েছেন, শতভাগ রফতানিমুখী শিল্পের জন্য দেওয়া শুল্কমুক্ত সুবিধার অপব্যবহার করায় এ বিষয়ে মামলা দায়েরের কার্যক্রম চলমান রয়েছে। এ ঘটনায় কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।

>> পাবনার নিয়মিত ভিডিও পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেল আইকনটি চালু করুন। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন